AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রধানমন্ত্রীর “দ্বিতীয় নানার বাড়ী খ্যাত‍‍” মাতারবাড়ীতে জনসভায় জনস্রোত


Ekushey Sangbad
এসএম জুবাইদ, পেকুয়া, কক্সবাজার
০১:৫৩ পিএম, ১১ নভেম্বর, ২০২৩
প্রধানমন্ত্রীর “দ্বিতীয় নানার বাড়ী খ্যাত‍‍” মাতারবাড়ীতে জনসভায় জনস্রোত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী  ও বাংলাদেশ আ.লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা দীর্ঘ ২৮ বছর পর সফরে আসছেন কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীতে। যেটি প্রধানমন্ত্রীর দ্বিতীয় নানার বাড়ী খ্যাত এ মাতারবাড়ী। তিনি আজ মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর উদ্বোধন করবেন। 

পর্যটকদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে দোহাজারী-কক্সবাজার রেলপথ উদ্বোধন করতে প্রধানমন্ত্রী এখন পর্যটন নগর কক্সবাজারে নবনির্মিত আইকনিক রেলস্টেশনে সুধি সমাবেশস্থল শেষ করে রেল স্টেশনের শুভ উদ্বোধন করেছেন। এসময় তিনি একটি টিকেট কেটে যাত্রী ও হয়েছেন। এরপর তিনি মাতারবাড়ী যাবেন। সব মিলিয়ে আজ ১৫টি প্রকল্প উদ্বোধন ছাড়াও তিন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কক্সবাজারবাসীর জন্য এ এক মাহেন্দ্রক্ষণ।

আজ বেলা ৩টার দিকে প্রধানমন্ত্রীর মাতারবাড়ীতে পৌঁছানোর কথা। এরপর তিনি মাতারবাড়ী বন্দর উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। সেখানে স্থানীয় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

এদিকে দীর্ঘ দিন পর প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মহেশখালীসহ পুরো জেলা জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। তোরণ, ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে মাতারবাড়ীসহ পুরো মহেশখালী।

এদিকে জনসভার নির্ধারিত সময়ের আগেই জনসভাস্থলে জনস্রোত নেমেছে। মিছিলে মিছিলে আসছে মানুষ।

১৯৯৪ সালে বিরোধী দলীয় নেত্রী থাকাকালীন ঘূর্ণিঝড় কবলিত মানুষের দুর্দশা দেখতে কক্সবাজার সফরে এসেছিলেন শেখ হাসিনা। ওই সময় তিনি সমুদ্র উপকূলের দুর্যোগকবলিত মাতারবাড়ীও পরিদর্শন করেন। সেদিন মাতারবাড়ীকে ‘নিজের নানারবাড়ি’ উল্লেখ করে ‘দ্বিতীয় টুঙ্গীপাড়া’ আখ্যা দিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা।

দীর্ঘ ২৮ বছর পর আজ ‘দ্বিতীয় টুঙ্গিপাড়া’ খ্যাত কক্সবাজারের মাতারবাড়ী সফরে আসছেন প্রধানমন্ত্রী। তাই মানুষের আগ্রহের যেন শেষ নেই।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!