AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: উদ্বোধন করবেন ১৫ প্রকল্প


Ekushey Sangbad
মো.শাহাদত হোছাইন, কক্সবাজার
০৫:১২ পিএম, ১০ নভেম্বর, ২০২৩
কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: উদ্বোধন করবেন ১৫ প্রকল্প

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে সর্বত্র এখন সাজ-সাজ রব। রঙ-বেরং এর ব্যানার-ফেস্টুনে সেজেছে কক্সবাজার থেকে মহেশখালী মাতারবাড়ি পর্যন্ত সড়ক ও গুরুত্বপূর্ণ স্থাপনা।

প্রধানমন্ত্রীর এই সফরে কক্সবাজার শহরের ঝিলংজা মুহরীপাড়ায় নির্মিত বহুল-কাঙ্খীত আইকনিক ষ্টেশনে সুধী সমাবেশ করবেন। আয়োজিত অনুষ্ঠানে প্রায় ৫ হাজার মানুষ উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এদিন সাড়ে ১১টার দিকে বহুল প্রতিক্ষিত কক্সবাজার-দোহাজারী রেল লাইনের উদ্বোধন করবেন তিনি।

দুপুরে মহেশখালী উপজেলার মাতারবাড়িতে জনসভায় আয়োজন করেছে আওয়ামী লীগ। এতে প্রধান অতিথির হিসেবে বক্তব্যে রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

উদ্বোধন করবেন মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর চ্যানেল এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, প্রথম টার্মিনাল নির্মাণ কাজের।এছাড়াও কক্সবাজার শহরের অদূরে বদরমোকাম কস্তুরাঘাট -খুরুশকুল বাঁকখালী ব্রীজসহ ডজন খানেক স্থাপনার উদ্বোধন করবেন।

কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, ‘মহেশখালীর মাতারবাড়ির জনসভায় জেলার ৯ উপজেলার নেতাকর্মীদের ওয়ার্ড পর্যায়ে সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে। এরই প্রেক্ষিতে বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা ইতোমধ্যে প্রস্তুতি সম্পন্ন করেছে।

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আ.লীগের সভাপতি জাফর আলম বলেন, মাতারবাড়ি প্রধানমন্ত্রীর জনসভায় আমার নির্বাচনী এলাকা থেকে অর্ধ-লক্ষাধিক মানুষ যোগ দেবেন বলে আশা করছি। ইতোমধ্যে চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা সংগঠনের বর্ধিত সভা ডেকে প্রস্তুতি নিয়েছে।

মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেকউল্লাহ রফিক বলেন, প্রধানমন্ত্রী দেশের বড় বড় প্রকল্পগুলো মাতারবাড়িতে বাস্তবায়ন করছেন বলে আমরা সৌভাগ্যবান। এই উপহারের জন্য দ্বীপ উপজেলা মহেশখালী ও কুতুবদিয়ার মানুষ প্রধানমন্ত্রীর কাছে চির কৃতজ্ঞ। তাই কৃতজ্ঞতাস্বরূপ আগামীকাল শনিবার (১১ নভেম্বর) প্রধানমন্ত্রীর জনসভায় দুই দ্বীপ উপজেলার অন্তত: ৩ লাখ মানুষ ছাড়াও পার্শ্ববর্তী উপজেলাগুলো থেকে হাজার হাজার মানুষ যোগ দেবেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এড ফরিদুল ইসলাম চৌধুরী  বলেন, জনসভায় ৫ লাখ জনসমাগমের প্রস্তুতি চলছে। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে পুরো জেলায় উৎসব শুরু হয়েছে। দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে এ জনসভায় খুবই গুরুত্বপূর্ণ।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরকে ঘিরে কক্সবাজারকে নিচ্ছিদ্র নিরাপত্তায় রেখেছে নিরাপত্তাবাহিনী।প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা টিমের সদস্যরা কক্সবাজারে এসে পৌঁছেছেন।

প্রসঙ্গত: এর আগে গত বছরের ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী সর্বশেষ কক্সবাজার সফর করেন। ওই সময় তিনি কক্সবাজারে ১৯৬৩ দশমিক ৮৬ কোটি টাকা ব্যয়ে ২৯টি প্রকল্পের উদ্বোধন ও চারটি নতুন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং ইনানীতে আটাশ দেশের চারদিনের নৌ-মহড়ার উদ্বোধন করেন। টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর সেটি ছিল তার প্রথম কক্সবাজার সফর। এর আগে ২০১৭ সালের ৬ মে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ উদ্বোধনকালে তিনি সর্বশেষ কক্সবাজার সফর করেছিলেন।

এছাড়া গতবছর ৩১ মার্চ উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন উপলক্ষে “উন্নয়নের নতুন জোয়ার, বদলে যাওয়া কক্সবাজার” প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারে আয়োজিত একটি জাতীয় অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন। ১৮ মে ভার্চুয়ালি উপস্থিত থেকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) ভবন উদ্বোধন করেন।

এবারের সফরে প্রধানমন্ত্রী ৭টি বড় প্রকল্পসহ মোট ১৫টি প্রকল্পের উদ্বোধন করবেন এবং  ভিত্তি প্রস্তর স্থাপন করবেন আরও ৪টি প্রকল্পের।

 

একুশে সংবাদ/এএইচবি/এস কে 

Link copied!