AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীতে শিক্ষকের বিরুদ্ধে সুদের টাকার জন্য ইজিবাইক আটকে রাখার অভিযোগ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, রাজশাহী
০৯:২০ পিএম, ৮ নভেম্বর, ২০২৩
রাজবাড়ীতে শিক্ষকের বিরুদ্ধে সুদের টাকার জন্য ইজিবাইক আটকে রাখার অভিযোগ

রাজবাড়ীতে সুদের টাকার জন্য বাড়ি থেকে ইজিবাইক নিয়ে এসে নিজ বাড়িতে আটকে রাখার অভিযোগ উঠেছে রাজবাড়ীর বালিয়াকান্দি চাপড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকুমার বিশ্বাস নামে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে।

সে উপজেলার জঙ্গল ইউনিয়নের আগপোটরা গ্রামের কর্ণধর বিশ্বাসের ছেলে।

আগপোটরা গ্রামের বিনয় মন্ডলের ছেলে ইজিবাইক চালক বিশ্বজিৎ মন্ডল বলেন, প্রায় পাঁচ বছর পূর্বে স্কুল শিক্ষক সুকুমার বিশ্বাসের নিকট থেকে একটি ইজিবাইক কেনার জন্য নগদ ছাব্বিশ হাজার টাকা নেই। এ টাকার জন্য প্রতি মাসে এক হাজার তিনশত টাকা হারে সুদ দিতে হয়। ৫ বছর ধরে প্রতি মাসে সুদ পরিশোধ করে আসছি। গত ৭-৮ মাস ধরে আর্থিক অনটনের কারণে সুদ পরিশোধ করতে না পারায় গত ৪ নভেম্বর সকাল ৭ টার দিকে বাড়িতে এসে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। পরে জোর করে ইজিবাইক নিয়ে যায়। বিষয়টি গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের অবগত করলেও ইজিবাইকটি ফিরিয়ে দেয়নি। বর্তমানে ইজিবাইক পুড়িয়ে ফেলার হুমকি দিচ্ছে। ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করি। এ কারণে গত ৫ নভেম্বর উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছি।

এ প্রসঙ্গে অভিযুক্ত চাপড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকুমার বিশ্বাস বলেন, আমার কাছ থেকে ২৬ হাজার টাকা নিয়েছিল। মাসে ১৩ শত টাকা করে দেওয়ার কথা। তবে এটা সুদে টাকা নয়, জমি লীজের জন্য টাকা নেয় এবং জমি তার কাছে বর্গা দিলেও আজ পর্যন্ত কোন ফসল দেয়নি। এ কারণে ইজিবাইক নিয়েছি।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, উভয়পক্ষকে বুধবার বিকেল ৩টায় আসার জন্য নোটিশ করা হয়েছে। উভয়পক্ষকে জিজ্ঞাসাবাদ শেষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/জ.ই.প্র/জাহা

 

Link copied!