AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয়পুরহাটে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন


Ekushey Sangbad
মাহফুজ রহমান, জয়পুরহাট
০২:২৫ পিএম, ৪ নভেম্বর, ২০২৩
জয়পুরহাটে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটে নানা আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে।

শনিবার (০৪ নভেম্বর) বেলা ১১টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে একটি র্যালি বের হয়ে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়। পরে জেলা পুলিশের আয়োজনে আলোচনা সভায়

আলোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মোহাম্মদ গোলাম হাক্কানী, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, এনজিও সমন্বয় কমিটির সভাপতি নূরুল আমিন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাম্মীম আজিজ সাজ প্রমুখ। সভায় সঞ্চালনা করেন কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য সচিব বাবু নন্দলাল পার্শী।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ পুলিশ এখন দেশের মানুষের প্রধাণ ভরষাস্থলে পরিণত হয়েছে। পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম মাধ্যম হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করছে। পুলিশের কাজে সহযোগিতা ও অপরাধ সচেতনতা তৈরিতে বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী নির্যাতন, শিশু নির্যাতন, যৌতুক নিরোধ ও সামাজিক মূল্যবোধ সৃষ্টিসহ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বক্তারা বিভিন্ন দিক নির্দেশনা দেন ।

আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মাঝে সম্মাননা স্মারণ ও ক্রেস্ট বিতরণ করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!