AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজশাহীতে ৭২ ঘন্টার হুশিয়ারী চিকিৎসকদের


Ekushey Sangbad
আব্দুল ওয়াহাব, চাঁপাইনবাবগঞ্জ
০৭:৩৪ পিএম, ৩১ অক্টোবর, ২০২৩
রাজশাহীতে ৭২ ঘন্টার হুশিয়ারী চিকিৎসকদের

রাজশাহীতে চিকিৎসককে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের সামনে এই মানববন্ধন হয়। মানববন্ধনে জেলা হাসপাতালের চিকিৎসক ছাড়াও বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকের চিকিৎসক, মালিক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

মানববন্ধনে আগামী ৭২ ঘন্টার মধ্যে চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদকে হত্যাকারীদের গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন চিকিৎসক নেতারা। এছাড়াও চিকিৎসক ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে কর্মরত স্টাফদের নিরাপত্তা জোরদার করার দাবি জানান বক্তারা। ডা. গোলাম কাজেম আলীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকদের। 

হত্যাকারীরা গ্রেপ্তার না হলে প্রয়োজনে সকল চিকিৎসাসেবা বন্ধ করে দেয়ার হুশিয়ারী বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন নেতৃবৃন্দের। মানববন্ধনে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. মো. দুররুল হোদা বলেন, জেলাজুড়ে আগামীকাল কালো ব্যাচ ধারণ করে কর্মসূচি পালন করবেন চিকিৎসকরা। এছাড়াও আগামীকাল আরএমপি কমিশনারের সাথে দেখা করবে বিএমএ নেতৃবৃন্দ। এমনকি বিএমএ রাজশাহী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে এনিয়ে আলোচনা করা হবে। 

বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী বলেন, একজন এমবিবিএস ডাক্তার হতে ২৮-৩০ বছর সময় লাগে। বিশেষজ্ঞ ডাক্তার হতে আরও লাগে ৭ বছর। গ্রহণযোগ্যতা ও দক্ষতা অর্জন করতে লাগে আরও দীর্ঘ সময়। এমন একজন সম্পদকে আমরা হারালাম। চিকিৎসক সমাজ এর তীব্র প্রতিবাদ জানায়। সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আস্থা রয়েছে। আমরা চাই, তাদেরকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শিশু বিশেষজ্ঞ ও বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ২৫০ শয্যা জেলা হাসপাতালের সাবেক আরএমও ডা. শফিকুল ইসলাম, ডা. নাদিম সরকার, চর্মরোগ বিশেষজ্ঞ ডা. মহিউদ্দিন, অর্থপেডিক সার্জন ডা. ইসমাইল, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. উমর ফারুকসহ জেলা হাসপাতালের চিকিৎসক, বেসরকারি হাসপাতাল-ক্লিনিক মালিক ও কর্মকর্তা-কর্মচারীরা।  

গত ২৯ অক্টোবর রবিবার মধ্যরাতে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখে উপশহরের বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চর্মরোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবিনগর গ্রামে। 

 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!