AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জীবননগরে দু‍‍`টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা


Ekushey Sangbad
জীবননগর, চুয়াডাঙ্গা প্রতিনিধি
০৩:৪৪ পিএম, ৩০ অক্টোবর, ২০২৩
জীবননগরে দু‍‍`টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরীর অপরাধে ২ টি খাদ্যদ্রব্য তৈরী  প্রতিষ্ঠানের মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

সোমবার (৩০ অক্টোবর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া এলাকায়  অভিযান পরিচালিত করে এই জরিমানা করেন।

ভোক্তা অধিকার সূত্রে জানাযায়, জীবননগর স্যানিটারি ইন্সপেক্টর মো. আনিসুর রহমান এবং চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিমের সহযোগিতায় সোমবার সকাল থেকে উপজেলার আন্দুলবাড়ীয়া বাজার এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে হোটেল, বেকারি ও বিভিন্ন খাদ্যপণ্য তৈরির ফ্যাক্টরিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। 

 এসময় আন্দুলবাড়ীয়া বাজারে মেসার্স শিমুল হোটেলে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরি, খাবারে নিষিদ্ধ ক্ষতিকর ইন্ডাস্ট্রিয়াল লবন, ইন্ডাস্ট্রিয়াল রঙ ও টেস্টিং এর ব্যবহার, কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মানা, দই, মিষ্টি, কেক এর মেয়াদ ও মুল্য না দেয়াসহ বিভিন্ন অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. শিমুল খানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়াও একই স্থানে মেসার্স সিনহা ফুড নামের একটি বেকারি ফ্যাক্টরির মালিক মো. হাফিজুর ইসলামকে একই অপরাধ ও ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ২টি প্রতিষ্ঠানকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এসময় জব্দকৃত লবন ও ক্ষতিকর রঙ ও রঙ দেয়া অস্বাস্থ্যকর খাবার জনসম্মুখে নষ্ট করা হয়। সবাইকে সতর্ক করা হয় ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!