AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় এনআইডির বয়স জটিলতায় মা-ছেলের বিড়ম্বনা


Ekushey Sangbad
ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি, পাবনা
০৫:৫০ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
ভাঙ্গুড়ায় এনআইডির বয়স জটিলতায় মা-ছেলের বিড়ম্বনা

পাবনার ভাঙ্গুড়া উপজেলার বাসিন্দা মোছাঃ মাজেদা বেগমের বয়স ৭৪ বছর। কিন্তু জাতীয় পরিচয়পত্র (এনআইডি) অনুযায়ী তাঁর বর্তমান বয়স ৪৬। সেই হিসেবে ছেলে মাজেদ আলীর চেয়েও তাঁর বয়স আট বছর কমে গেছে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, মাজেদা বেগমের বাড়ী ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলীপাড়া গ্রামে। তিনি বলেন, তাঁর জন্ম ১৯৪৯ সালে। কিন্তু জাতীয় পরিচয়পত্র (এনআইডিতে) তাঁর জন্ম দেখানো হয়েছে ১৯৭৭ সালে।

 

তাঁর ছেলে মাজেদ আলীর জন্ম ১৯৬৯ সালে। তাতে ছেলের চেয়ে তাঁর বয়স আট বছর কম। জাতীয় পরিচয়পত্র কার্ডে এমন ভুল তথ্যের কারণে বিড়ম্বনায় পড়তে হচ্ছে তাঁদের। জাতীয় পরিচয়পত্র কার্ডে বয়স কম থাকায় দীর্ঘদিন ধরে মৃত স্বামীর পেনশনের টাকা পেতে সমস্যা হচ্ছে।

 

মাজেদা বেগম বলেন, তাঁর স্বামী মছলেমুদ্দীন প্রামাণিক রেলওয়েতে চাকরি করতেন। ২০ বছর আগে তিনি মারা যান। স্ত্রী হিসেবে তাঁর পেনশনের টাকা পাচ্ছেন তিনি। কিন্তু জাতীয় পরিচয়পত্র কার্ডে বয়স কম থাকায় যে পরিমাণ চিকিৎসা ভাতা পাওয়ার কথা ছিল, তা থেকে বঞ্চিত হচ্ছেন তিনি।

 

বৃদ্ধার ছেলে মাজেদ আলী বলেন, জাতীয় পরিচয়পত্র কার্ডে তাঁর বয়স মায়ের চেয়ে আট বছর বেশি এসেছে। এই ভুলের কারণে বিড়ম্বনায় পড়তে হচ্ছে তাঁদের। এ নিয়ে গ্রামের অনেকেই হাসাহাসি করে।

 

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাহিদ হাসান খান একুশে সংবাদ. কমকে বলেন, এ বিষয়ে জানার পর পরই উপজেলা নির্বাচন কর্মকর্তা আজিজুর রহমানকে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখার জন্য বলা হয়েছে। জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

 

একুশে সংবাদ/শে.সা.প্র/জাহা

Link copied!