AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে পরীক্ষা দিতে এসে সন্তান প্রসব করলেন পরীক্ষার্থী


Ekushey Sangbad
নান্দাইল উপজেলা প্রতিনিধি, ময়মনসিংহ
০৬:৪৬ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৩
নান্দাইলে পরীক্ষা দিতে এসে সন্তান প্রসব করলেন পরীক্ষার্থী

ময়মনসিংহের নান্দাইলে আলীম পরীক্ষা দিতে এসে মা হলেন সুইটি আক্তার (২০)নামে এক পরীক্ষার্থী। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উপজেলার ঘোষপালা ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

 

সুইটি আক্তার নিভিয়াঘাটা ফাজিল মাদরাসার ছাত্রী।

 

স্থানীয় সূত্রে জানা যায়, সুইটি আক্তার নান্দাইল উপজেলার নিভিয়াঘাটা গ্রামের মুজিবুর রহমানের মেয়ে। চার বছর আগে কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের বালুরচর গ্রামের মো. ইমদাদুল হকের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর তাদের প্রথম সন্তানের জন্ম হয়।

 

এর মধ্যে সুইটি ফের অন্তঃসত্ত্বা হন। এ অবস্থায় তিনি মঙ্গলবার ঘোষপালা ফাজিল মাদরাসা কেন্দ্রে আসেন ইসলামের ইতিহাস পরীক্ষায় অংশ নিতে। পরীক্ষার প্রায় দুই ঘণ্টা চলে গেলে হঠাৎ সুইটির প্রসববেদনা ওঠে।

 

প্রসববেদনার খবরটি সুইটির স্বামী এমদাদুলকে জানানো হলে তিনি এসে হাসপাতালে নিয়ে যাওয়ার প্রস্তুতি মুহুর্তে পরীক্ষা কেন্দ্রেই একটি মেয়ে সন্তানের জন্ম দেন সুইটি। পরে দ্রুত সুইটি ও তার নবজাতককে হাসপাতালে নিয়ে যান সুইটির স্বামী এমদাদুল।

 

হাসপাপতালের জরুরি বিভাগে কর্তব্যরত শিশু চিকিৎসক মো. খাইরুল আলম সিদ্দিক রায়হান জানান, সময়ের আগেই বাচ্চার জন্ম হওয়ায় ঝুঁকির মধ্যে রয়েছে। বাচ্চার ওজন এক কেজি ৬০০ গ্রাম। এ অবস্থায় দ্রুত উন্নত চিকিৎসার জন্য মা ও সন্তানকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

 

ঘোষপালা ফাজিল মাদরাসা পরীক্ষা  কেন্দ্রের সচিব আবুল হাসান মো.এনামুল হক জানান, পরীক্ষা চলাকালীন দুপুর ১২ টার দিকে ওই ছাত্রীর প্রসববেদনার কথা জানতে পারি। পরে ছাত্রীর স্বামীকে খবরটি জানানো হয়। তার স্বামী এসে আমার এক শিক্ষিকার সহযোগীতায় হাসপাতালে নেওয়ার প্রস্তুতি মুহুর্তে পরীক্ষা কেন্দ্রেই সন্তান প্রসব হয় সুইটির।

 

একুশে সংবাদ/আ.ব.প্র/জাহা

Link copied!