AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবশেষে অপহৃত ৩ বনপ্রহরী ৪ দিন পর উদ্ধার


Ekushey Sangbad
মো.শাহাদত হোছাইন, কক্সবাজার
০৬:১৩ পিএম, ৪ সেপ্টেম্বর, ২০২৩
অবশেষে অপহৃত ৩ বনপ্রহরী ৪ দিন পর উদ্ধার

অবশেষে ৪ দিন পর কক্সবাজারের টেকনাফ বাহারছড়া পাহাড়ের পাদদেশ থেকে অপহৃত ৩ বনপাহারাদারকে উদ্ধার করেছে পুলিশ ও বনবিভাগ। এর আগে শুক্রবার (১ সেপ্টেম্বর) পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্যরা ওই বন প্রহরীদের অপহরণ করে।

 

উদ্ধার হওয়া তিনজন হলেন-টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মোহাম্মদ শাকের, বকসু মিয়ার ছেলে আবদুর রহমান ও আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম। 
 

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে টেকনাফ বাহারছড়া পাহাড়ের পাদদেশ থেকে তাদেরকে উদ্ধার করা হয়েছে।

 

বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান ও টেকনাফ থানার এসআই মন্জু জানান, ৮ ঘন্টার টানা অভিযানে গহীন পাহাড় থেকে তাদের উদ্ধার করা হয়। অপহ্নত হওয়ার পর থেকে টেকনাফ থানার ওসি মো: জোবাইর সৈয়দ এর নির্দেশে গোয়েন্দা নজরদারি ও সরাসরি পাহাড়ের বিভিন্ন এলাকায় গিয়ে গতিবিধি চিহ্নিত করা হয়। সবশেষে স্থানীয় বনবিভাগ, মেম্বার, চেয়ারম্যান ও স্থানীয়দের সহযোগিতায় মুক্তিপন ছাড়া উদ্ধার করতে সক্ষম হয়। বন বিভাগের ৩২ জন সদস্যও গহীন পাহাড়ে অভিযানে অংশ নেয়।পুলিশ ও বনবিভাগের সদস্যদের দেখে অপহৃত ৩ জনকে রেখে পালিয়ে যায় অপহরণকারী দল। তারা তিনজনই সুস্থ আছেন। তাদের চিকিৎসা দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

 

টেকনাফের হ্নীলা ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী জানিয়েছেন, তিন ব্যক্তিকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। পুলিশসহ স্থানীয় জনতা তাদের উদ্ধারের জন্য টানা তিন দিন পাহাড়ে অভিযান চালিয়ে আসছে। সোমবার দুপুরে উদ্ধার করা সম্ভব হয়েছে।

 

টেকনাফ থানার ওসি জোবাইর সৈয়দ জানিয়েছেন, ৩ বন প্রহরীকে উদ্ধার করা হয়েছে।  অপরাধীদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

 

প্রসঙ্গতঃ গত সাড়ে ৮ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এরই মধ্যে ৪২ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছে বলে সূত্রে জানা গেছে। 

 

একুশে সংবাদ/স ক

Link copied!