AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কক্সবাজারে ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণঃ ১২ জেলে অগ্নিদগ্ধ


Ekushey Sangbad
মো.শাহাদত হোছাইন, কক্সবাজার
০৫:৩৭ পিএম, ১ সেপ্টেম্বর, ২০২৩
কক্সবাজারে ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণঃ ১২ জেলে অগ্নিদগ্ধ

কক্সবাজার শহরের নুনিয়ারছড়াস্থ ৬ নম্বর ঘাটের অদূরে নোঙর করা একটি ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় ট্রলারে থাকা ১২ জেলে অগ্নিদগ্ধ হয়েছে। এদের মধ্যে ১০ জেলেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম।

 

গুরুতর আহত ১০ জেলে হলেন- আইয়ুব (৩১), দীল মোহাম্মদ (৩০), রফিক (২৫), মনির (২৬), শফিকুল (২৬), আরমান (২০), রহিম (৩৭), রহিমুল্লাহ (৩০), শাহিন (৩৫), ওসমান (১৯)।

 

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হওয়া ২ জেলে হলো, আলী আকবর (৫০) ও দুলাল মাঝি (৪৭)। 

 

শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮ টায় মৎস্য অবতরণ কেন্দ্রের পাশে এ ঘটনা ঘটে।

 

কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর জানান, বঙ্গোপসাগর থেকে ইলশি ধরে জেলেরা ট্রলার নিয়ে ৬নং ঘাটে নোঙ্গর করে। এসময় হঠাৎ করে ট্রলারে বিকট শব্দ হয়। খবর নিয়ে দেখি নোঙ্গর করা নৌকায় রান্না করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটেছে। এতে নৌকায় থাকা ১২ জন জেলে আগুনে ঝলসে গেছে। ওই সময় পাশে থাকা অন্য নৌকার জেলেরা তাদের উদ্ধার করে ঘাটে পৌঁছে দেয়।

 

আহত নৌকার মাঝি দুলাল বলেন, তরকারি গরম করার সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ হয়। বিস্ফোরণে তিনিসহ নৌকার ১২জন গুরুতর আহত হয়েছে। দগ্ধদের অনেকেরই অবস্থা ভাল না।

 

কক্সবাজার সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, ঘাটে নোঙর করানো অবস্থায় ফিশিং ট্রলারটির ভেতরে থাকা সিলিন্ডার বিষ্ফোরণে ১২জন জেলে গুরুতরভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে নেওয়া হলে ১০জনকে চমেক হাসপাতালে পাঠানো হয়। অপর ২ জনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সকলেই কক্সবাজার শহরের ১নং ওয়ার্ডস্থ কুতুবদিয়াপাড়া ও সমিতিপাড়ার বাসিন্দা এবং ট্রলারের মালিক সলিমুল্লাহ বহদ্দার ও বোটের মাঝির নাম দুলাল মাঝি বলে জানা গেছে।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!