AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গরু চুরির করায় ৩ ছাত্রদল নেতাকে অব্যাহতি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,বরগুনা
০৭:১৯ পিএম, ২৩ আগস্ট, ২০২৩
গরু চুরির করায় ৩ ছাত্রদল নেতাকে অব্যাহতি

গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়ে বরগুনার তালতলী উপজেলার তিন ছাত্রদল নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ার কথা উল্লেখ করে মঙ্গলবার রাতে ওই তিন নেতাকে অব্যাহতি দিয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে তালতীল উপজেলা ছাত্রদল।

 

তবে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় অধিবাসী ও উপজেলা ছাত্রদলের কয়েকজন নেতা জানান, সোমবার রাতে তালতলী উপজেলার লাউপাড়া এলাকা থেকে একটি গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন ওই তিন ছাত্রদল নেতা। এজন্য তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

যদিও বিষয়টি অস্বীকার করেছেন উপজেলা ছাত্রদলের আহবায়ক নাসির উদ্দিন। তিনি বলেন, ওই তিন ছাত্রদল নেতার বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তিনি শুনেছেন। তবে এর আগেই দলীয় কর্মকাণ্ডে সরব না থাকা ও মুরব্বিদের অসম্মান করার কারণে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে।

 

তিনি আরও বলেন, গত ১০ আগস্ট আমরা ওদের অব্যাহতি দিয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রস্তুত করি কিন্তু এটা প্রকাশ করতে আমাদের বিলম্ব হয়েছে। আমরা ২২ আগস্ট রাতে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছি। ততক্ষণে ওদের বিরুদ্ধে গরু চুরির অভিযোগ উঠেছে।

 

একটি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ও ১৮ বছরের কম বয়স হওয়ায় ছাত্রদলের পদ থেকে অব্যাহতি দেওয়া ওই তিন নেতার নাম পরিচয় প্রকাশ করা হয়নি নিউজে। আর অভিযুক্ত এই তিন নেতার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

 

তালতলী উপজেলার লাউপাড়া এলাকার বাসিন্দা খলিল বলেন, সোমবার রাতে আমার গোয়াল থেকে একটি গরু চুরি করে ওই তিন ছাত্রদল নেতা গাড়িতে করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয়রা গুরুসহ তাদের ধরে ফেলেন। এ ঘটনাটি এলাকায় বেশ জানাজানি হয়েছে। ওই তিনজন আমাদের একই এলাকার বাসিন্দা। তাছাড়া ওদের বয়সও কম। এজন্য আমরা থানায় অভিযোগ করিনি। বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করা হয়েছে।

 

তালতলী উপজেলা ছাত্রদলের কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, গরু চুরি ঘটনা জানাজানি হওয়ার পরপরই তড়িঘড়ি করে ব্যাকডেটে ওদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

তালতলী উপজেলা ছাত্রদলের সদস্য সচিব জহিরুল ইসলাম জহির জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছাত্রদলের তিনজনকে ১০ আগস্ট অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের অপরাধ- ছাত্রলীগের সঙ্গে তাদের সখ্য রয়েছে এবং দলীয় কোনো প্রোগ্রামে তারা অংশগ্রহণ করেন না। এছাড়াও তাদের আরও অনেক দোষত্রুটি থাকায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে বলে তিনি জানান।

 

একুশে সংবাদ.কম/এসএপি

 

Link copied!