AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০২:৩২ পিএম, ২০ জুন, ২০২৩
কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম

রাত পোহালেই ভোট। রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আগামীকাল বুধবার সকাল আটটা থেকে শুরু হবে ভোটগ্রহণ। চলবে বিকেল চারটা পর্যন্ত।

 

এরইমধ্যে  কেন্দ্রে কেন্দ্রে পৌঁছতে শুরু করেছে নির্বাচনী সরঞ্জাম। এবারই প্রথম  রাজশাহী সিটি নির্বাচনে ইভিএমে ভোট নেয়া হবে।

 

বেলা ১১টার দিকে মহানগরীর নিউ গভঃ ডিগ্রি কলেজ থেকে রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন আইন শৃঙ্খলা বাহীনির উপস্থিতিতে  আনুষ্ঠানিক ভাবে ভোট কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের সরঞ্জাম পাঠানোর কার্যক্রম শুরু করে।ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারেরা নির্বাচনী সরঞ্জাম বুঝে নেন।  এরপর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়।

 

এর আগে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইনে সকাল সাড়ে ৮ টার দিকে নির্বাচনের দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ব্রিফিং করেন পুলিশ কমিশনার আনিসুর রহমান।

 

পরে  তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি জানান, অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে এবার রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন হবে। কোন ধরনের বিশৃঙ্খলা বরদাস্ত করবে করা হবে না ভোট অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে বিজিবি  র‌্যাব, পুলিশ ও ব্যাটেলিয়ান আনসার সদস্যদের সমন্বয়ে ৫ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

 

নির্বাচনী দায়িত্ব পালন করবেন ২৫০ জন র‌্যা্ব ও বিজিবির ১০ প্লাটুন সদস্য। নির্বাচনের নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন ৩ হাজার ৫১৪ জন পুলিশ, ১ হাজার ৯৩৫ আনসার সদস্য। থাকবেন ৩০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

 

ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন ৩ হাজার ৬‍‍`শ ১৪ জন কর্মকর্তা। ভোট কেন্দ্রগুলোতে স্থাপন করা হয়েছে ১হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট ক্যামেরা। ইভিএম মেশিন থাকছে প্রায় ১ হাজার ৭ শ ৩০টি।

 

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, নির্বাচনে  জোরালে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

 

এদিকে ১৫৫টি ভোট কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ১৪৮টি। নির্বাচনে মেয়র পদে প্রার্থী ৪ জন। সাধারণ ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১২ জন ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৪৬ জন। তবে সাধারণ ওয়ার্ডের ১টিতে কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন।

 

একুশে সংবাদ/আ.ব.প্র/জাহা

Link copied!