AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পদ্মা সেতুতে অটোরিকশা, বাঁচতে চালকের নদীতে ঝাঁপ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, মাদারীপুর
০২:৩৮ পিএম, ১৯ জুন, ২০২৩
পদ্মা সেতুতে অটোরিকশা, বাঁচতে চালকের নদীতে ঝাঁপ

পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে অটোরিকশা নিয়ে উল্টো পথে ঢুকে যায় এক ব্যক্তি। বিষয়টি টের পেয়ে তাকে ধাওয়া করেন দায়িত্বরত নিরাপত্তারক্ষীরা। পরে সেতুর ২১ নম্বর পিলার বরাবর অটোরিকশা রেখেই নদীতে ঝাঁপ দেন ওই ব্যক্তি।

 

রোববার (১৮ জুন) রাত পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

 

খবর পেয়ে রাতেই পদ্মা সেতু দক্ষিণ থানা, ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও ডুবুরিদল যৌথভাবে উদ্ধার তৎপরতা চালায়। পরে সোমবার সকালে ঢাকা থেকে ডুবুরি দল এসে উদ্ধার অভিযানে যোগ দেয়।

 

বিষয়টি নিশ্চিত করে মাওয়া নৌপুলিশের ইনচার্জ মাহবুব হোসেন বলেন, রাত ২টার দিকে পদ্মা সেতুর জাজিরা প্রান্ত থেকে উল্টোপথে ব্যাটারিচালিত অটোরিকশাসহ এক চালক সেতুর ওপর উঠে যান। বিষয়টি টের পেয়ে সেতুর নিরাপত্তারক্ষীরা তাকে ধাওয়া করেন। পরে সেতুর ২১নং পিলারের কাছে এলে অটোরিকশা রেখে চালক নদীতে ঝাঁপ দেন। দুপুর ১২টা পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি। অটোরিকশাটি পদ্মা সেতু উত্তর থানায় রয়েছে।

 

তিনি আরও বলেন, নিখোঁজ ব্যক্তির পরিচয় জানা যায়নি। তার সন্ধানে নদীতে উদ্ধার অভিযান চালাচ্ছে নৌপুলিশ।

 

পদ্মা সেতু উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, রাতে পদ্মা সেতুর নিরাপত্তারক্ষীরা অটোরিকশাটি থানা নিয়ে আসে। তারা অটোচালকের ঝাঁপ দেয়ার তথ্য আমাদের জানান। ঘটনাস্থল শিবচর অংশে পদ্মা সেতুর দক্ষিণ থানার আওতায় পড়েছে। এঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

 

পদ্মা সেতু দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) এমারত হোসেন বলেন, মধ্য রাতে পদ্মা সেতুর নিরাপত্তারক্ষী মো. সোহেল ফোন করে সেতু থেকে অটোরিকশা চালকের ঝাঁপ দেয়ার তথ্য জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসকে জানালে তারা উদ্ধার অভিযানে নামে।

 

এদিকে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আব্দুল মতি জানান, পদ্মায় তীব্র স্রোতের কারণে ডুবুরিদের উদ্ধার অভিযান চালাতে বেগ পেতে হচ্ছে।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!