AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকা রাস্তায় নেই পানি নিষ্কাশন ব্যবস্থা, জলাবদ্ধতায় জনদূর্ভোগ


পাকা রাস্তায় নেই পানি নিষ্কাশন ব্যবস্থা, জলাবদ্ধতায় জনদূর্ভোগ

জামালপুরের মাদারগঞ্জে বাংলাবাজারের পশ্চিম পাশে প্রধান সড়কে নেই পানি নিষ্কাশনের ব্যবস্থা। এর ফলে জনজীবনে নেমে এসেছে চরম দূর্ভোগ। স্কুলের কোমলমতি শিক্ষার্থী, যানবাহন ও পথচারী বেশি পোহাচ্ছেন এ দুর্ভোগ। 


শুক্রবার (২৬ মে) সরেজমিনে দেখা যায়, উপজেলার চরপাকেরদহ বাংলাবাজারের ২০০ গজ পশ্চিমে ও চরপাকেরদহ পশ্চিম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিমে প্রধান সড়কে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। গত ১০-১৫ দিন যাবত পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না হওয়ায় সড়কের কার্পেটিং উঠে খানখন্দের সৃষ্টি হয়েছে। পথচারীদের জুতা খুলে হাতে নিয়ে কাঁদার মধ্যে দিয়ে হেটে যাচ্ছেন। যেকোন যানবাহন গেলে রাস্তার পানি ছিটকে উঠছে যাত্রীদের গায়ে।

 

এছাড়া এর পূর্ব পাশেই চরপাকেরদহ পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থাকায় ময়লা পানি পার হয়ে বিদ্যাপীঠে যেতে হচ্ছে কোমলমতি শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের পাশাপাশি চরপাকেরদহ পশ্চিম পাড়া, নব্বচরসহ বেশ কয়েকটি গ্রামের যানবাহন ও পথচারীদের পোহাতে হচ্ছে ভোগান্তি। ভুক্তভোগীরা দ্রুত এ সমস্যার সমাধান চেয়ে জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ কামনা করছেন।

 

চরপাকেরদহ এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, পাকা সড়কের ওপর হাঁটু পানি জমে থাকায় স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা এখানে এসে থেমে যাচ্ছে। যারা হেঁটে এই রাস্তা অতিক্রম করতেন তারা বিকল্প রাস্তা দিয়ে চলার চেষ্টা করছেন অনেকেই আশপাশের বাড়ির উপর দিয়ে চলাচল করছেন।

 

এ বিষয়ে ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, রাস্তার দুপাশের বাড়ী উচু হওয়ায় এমন জলবদ্ধতার সৃষ্টি হয়। তিনি এর আগে পাইপ দিয়ে পানি নিষ্কাশনের ব্যাবস্থা করেছিলেন কিন্তু পাইপে মাটি ভরে বন্ধ হয়ে গেছে। তবে রাস্তার ট্রেন্ডার হয়েছে রাস্তার কাজ হলে পরে আর এই সমস্যা থাকবেনা বলে জানান তিনি।

 

ইউপি চেয়ারম্যান বদরুল আলম সরদার বলেন, আমাদের এখানে ট্রেন্ডারের মাধ্যমে ড্রেনেজ ব্যবস্থা করার কোন উপায় নেই। আমি নিজ উদ্যোগে ২ বার পাইপ লাগিয়ে দিছি কিন্তু মাটি গিয়ে তা বন্ধ হয়ে গেছে। রাস্তার ট্রেন্ডার হয়ছে রাস্তার কাজ হলে এই সমস্যা আর থাকবেনা।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!