AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোদাগাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধে গোলটেবিল বৈঠক


গোদাগাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধে গোলটেবিল বৈঠক

রাজশাহীর গোদাগাড়ীতে বাল্যবিবাহ প্রতিরোধে “ছড়িয়ে দিই তারুণ্যের কন্ঠস্বর” এই প্রতিপাদ্যে বাল্য বিবাহ প্রতিরোধে গোলটেবিল বৈঠক।

 

মঙ্গলবার (৯ মে) দুপুর ২টার সময় উপজেলা পরিষদ হলরুমে ওর্য়াল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপি’র আয়োজনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, গোদাগাড়ী এপি ম্যানেজার প্রেরণা চিশিশের সভাপতিত্বে বাল্য বিবাহ প্রতিরোধে গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত।

 

গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথি ছিলেন- গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, উপজেলা প্রেসক্লাব সভাপতি আলমগীর কবির তোতাসহ বিভিন্ন ধর্মের ইমাম ও পুরোহিতরা উপস্থিত ছিলেন।

 

এ সময় উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ভিশণ বাংলাদেশ, গোদাগাড়ী এপির প্রোগ্রাম অফিসার এন্ড্রিকাস মুর্মু, মিল্টন রোজারিও, শ্যামল কস্তা, ডেভিড সাংমা, সিনিয়র প্রোগ্রাম অফিসার, ফিলিপ বিশ্বাস, সন্তোষ মিত্র। বাল্যবিবাহ প্রতিরোধে গোলটেবিল বৈঠকটি উপস্থাপনা করেন উপজেলা শিশু ফোরাম সভাপতি মনিরা খাতুন।

 

বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর মূল বিষয়সমূহ সকলের কাছে উপস্থাপন করে তিনি বলেন, বাল্যবিবাহ আমাদের দেশের একটি প্রধান সমস্যা যা ইতিমধ্যে বিভিন্ন সংবাদমাধ্যম বা প্রতিবেদনে আমরা দেখতে পাই। বাংলাদেশ সরকারও উক্ত বিষয়ে সর্তক অবস্থানে আছে এবং তা প্রতিরোধে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। তিনি সকলকে আহবান করে প্রত্যেকের নিজ নিজ অবস্থান সচেতনতা বৃদ্ধিসহ প্রতিরোধ করার জন্য। পাশাপাশি বিশেষ অতিথিগণও উক্ত বিষয়ে সচেতন তাদের সকল ধরণের সহযোগীতা প্রদান করার জন্য। প্রধান আলোচকসহ সকল অতিথিগণ গোদাগাড়ী এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কে ধন্যবাদ জানান এত সুন্দর একটি গোল টেবিল বৈঠক আয়োজন করার জন্য।

 

উল্লেখ্য যে, সংস্থাটি ২ থেকে ৩১মে, ২০২৩ বিশ্বব্যাপী “মে মোমেন্টাম” ক্যাম্পেইন এর অংশ হিসেবে বাল্য বিবাহ হ্রাস করার লক্ষ্যে উক্ত কর্মসূচী গ্রহণ করা হয়েছে যেখানে কিশোর কিশোরী, যুবক যুবতী, ধর্মীয় নেতৃবৃন্দসহ এলাকার সুধীজন অংশগ্রহণ করে উক্ত বিষয়ে তাদের মূল্যবান মতামত প্রদান করে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!