AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিলাইছড়িতে অগ্নিকান্ডে ৫০ দোকান পুড়ে ছাই


Ekushey Sangbad
নিউটন চাকমা, রাঙামাটি
০৭:২১ পিএম, ৮ মে, ২০২৩
বিলাইছড়িতে অগ্নিকান্ডে ৫০ দোকান পুড়ে ছাই

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার ২ নং ইউনিয়নের কেংড়াছড়ির বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৫০টি দোকান পুড়ে একবারে ছাই হয়ে গেছে।

 

সোমবার (৮ মে) দুপুর ১২ টায় হতে বিকাল ৩টা পর্যন্ত কেংড়াছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। ঘটনাস্থলে ভয়াবহ আগুন নিভানোর জন্য ছুটে যান ৩২ রীরের গাছকাটা ছড়া আর্মি ক্যাম্পর সেনাবাহিনীর দল। পরে বিলাইছড়ি থানা, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় ৩ ঘন্টা চেষ্টার পরে আগুন নিভানো সম্ভব হয়েছে।

অগ্নিকান্ডে প্রায় ৫০টির ব্যবসায়ী প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে মুহূর্তেই ছাই হয়ে যায়। এতে প্রায় ২ কোটি টাকার বেশি  ক্ষয়ক্ষতি হয়েছে বলে  জানান স্থানীয় ব্যবসায়ীরা।

 

এসময় ব্যবসায়ী এমদাদুল হক, শহিদ, শাহ আলম, আমির হোসেন ও সেলিম সর্দার বলেন, আমাদের সব সম্পদ ও স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। এখন পথে বসতে হবে। তবে আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা কেউ নিদিষ্ট ভাবে জানাতে পারনি।

 

এদিকে, ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, ব্যবসায়ীদের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে গেছে।

 

আগুনের সুত্রপাতের খবর পাওয়ার সাথে সাথে দ্রুত স্পটে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান। এসময় তিনি বলেন, মনটি একেবারে খারাপ হয়ে গেছে। একটি মাত্র বাজার ও এলাকাটি গরীব এবং  অসহায় পরিবার পরিজন নিয়ে মানুষ বসবাস করে। এর মধ্যে বেলা ১২ ঘটিকায ভয়াবহ আগুন লেগে প্রায় ৫০টি ব্যবসায়ী প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে বড় ধরনের ক্ষতি হয়েছে সবার।

 

এছাড়া আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে ছুটে যান বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল আহসান হাবিব রাজীব, বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর (ওসি), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামসুদ্দীন ও ইউপি চেয়ারম্যান রাসেল মারমা। তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতি গ্রস্থদের সহায়তার আশ্বাস দেন।

 

একুশে সংবাদ/এসএপি
 

Link copied!