AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা মামলায় কৃষকলীগ নেতাসহ গ্রেফতার ৫


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ
০৩:৫৫ পিএম, ২৪ এপ্রিল, ২০২৩
যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা মামলায় কৃষকলীগ নেতাসহ গ্রেফতার ৫

 

চাঁপাইনবাবগঞ্জে পৌরসভার সাবেক কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা খাইরুল আলম জেমকে কুপিয়ে হত্যার ঘটনায় জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৫ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।


সোমবার (২৪ এপ্রিল) বেলা সোয়া ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে পুলিশ।  


রবিবার (২৩ এপ্রিল) দিবাগত গভীর রাতে জেলা পুলিশের বিশেষ শাখা-ডিবি পুলিশ ও থানা পুলিশের যৌথ অভিযানে তাদেরকে আটক করা হয়।


গ্রেফতারকৃত আসামীরা হলেন- জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও হত্যা মামলার ০৩ নম্বর আসামী জেলা শহরের মিলকি বাগানপাড়া মহল্লার মৃত আলতাব হোসেনের ছেলে মেসবাহুল হক টুটুল (৪২), তার সহযোগী জেলা শহরের মসজিদপাড়া মহল্লার মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে মো. মাসুদ রানা ওরফে রানা (৩৮) মাসুদ রানা, একই এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে মো. ইব্রাহিম ওরফে দাউদ ইব্রাহিম ওরফে হাবা (৩২), হুজরাপুর রেলবাগান এলাকার রিয়াজ উদ্দিনের ছেলে শামীম রেজা (৩৫) ও প্রান্তিকপাড়া মহল্লার সানাউল হকের ছেলে মিলন হোসেন (৩০)।


সংবাদ সম্মেলনে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব বলেন, জেম হত্যার পর থেকে এজাহারভুক্ত আসামীরা আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে তথ্য-প্রযুক্তি-ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল রোববার দিবাগত রাতে তাদের একটি দূরবর্তী জেলা থেকে গ্রেপ্তার করা হয়। বাকি আসামীদেরকেও গ্রেফতার করতে অভিযান অব্যাহত রেখেছে পুলি।


পুলিশ সুপার আরও বলেন, গ্রেফতারকৃত আসামিদের  আজ (সমবার) যেকোন সময়ের মধ্যে আদালতে সোপর্দ করা হবে এবং পুলিশের পক্ষ থেকে রিমান্ডের আবেদন করা হবে। রিমান্ড আবেদন মঞ্জুর হলে ব্যাপক জিজ্ঞাসাবাদের মাধ্যমে খাইরুল আলম জেমকে হত্যার রহস্য বেরিয়ে আসবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও মানুষের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধপরিকর রয়েছে বলে জানান, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা। এসময় সকল স্তরের মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।


হত্যাকাণ্ডের তিন দিন পর গত রবিবার (২২ এপ্রিল) রাত ২টার দিকে খাইরুল আলম জেমের বড় ভাই মনিরুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র, দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৪৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এর আগে এই ঘটনায় আরও ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


উল্লেখ্য, বুধবার (১৯ এপ্রিল) চাঁপাইনবাবগঞ্জের উদয়নমোড় এলাকায় ইফতারির বাজার করার সময় দুর্বৃত্তরা খায়রুল আলম জেমকে দেশী-বিদেশী ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রক্রিয়াকালে তার ‍মৃত্যু হয়। পরদিন হত্যার সঠিক বিচার দাবিতে মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেন স্বজনরা।

 

একুশে সংবাদ.কম/আ.ও.প্র/জাহাঙ্গীর
 

Link copied!