AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিধবার জমি দখলে নিতে সন্ত্রাসী হামলা—মা মেয়েকে কুপিয়ে জখম!


Ekushey Sangbad
রায়হান হোসাইন, চট্টগ্রাম মহানগর
০৪:১৮ পিএম, ৩১ মার্চ, ২০২৩
বিধবার জমি দখলে নিতে সন্ত্রাসী হামলা—মা মেয়েকে কুপিয়ে জখম!

ভাই বড় ধন রক্তের বাঁধন, যদিও পৃথক হয় তা নারীর কারণ। ভাইয়ের সাথে ভাইয়ের সম্পর্ক স্বার্থের কারণে কতটা ঠুনকো হয় তা হয়তো বুঝানো হয়েছে লেখকের এই ভাষায়। তবে এবার ভাই নয় বোনের শত্রু হলো আপন বোন। 

 

শুধুমাত্র সহায় সম্পত্তি দখলে নিতে প্রাণে মেরে ফেলতে চেয়েছিল এক বিধবাকে তাও আবার আপন বোন আর বোনের জামাইয়ের হাতে, খুন করতে চেয়েছিল স্বামী হারা এক বিধবাকে। স্থানীয়রা বলছেন, পরিবারে পুরুষ সদস্য না থাকায় তাদের উপর এমন জোর খাটাচ্ছে ভূমিদস্যুরা। চলতি মাসের ২৪ তারিখ দুপুর ১১টায় এমনই এক নেক্কারজনক ঘটনার জন্ম হয়েছিল চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার বুরুমছড়া ইউনিয়নে। বলছিলাম বিধবা নাসিমা আকতার ও তার মেয়ের উপর ঘটে যাওয়া অমানুষিক নির্যাতনের কথা। যা ছিল রীতিমতো হৃদয়বিদারক এবং ভয়ংকর। 

 

শুধুমাত্র সম্পদের জন্য আপন বোনকে এভাবে মারতে পারে, তা কারোই বোধগম্য হবেনা বা হওয়ার কথাই নয়। কাগজপত্র নাসিমা আকতারের হওয়া স্বত্তেও গায়ের জোরে দখল করতে চায় আপন বোন শাহিন আকতার আর এমন অভিযোগ ছিল বড় বোন নাসিমা আকতারের। বিধবা নাসিমাকে মেরেই ক্ষান্ত হয়নি তারা সন্ত্রাসী হামলার এ ফুটেজগুলো মোবাইলে ধারণ করায় ধারালো দা, ইট ও হাতের লাঠি দ্বারা মারাত্মকভাবে আঘাত করেছিল নাসিমা আকতারের মেয়েকেও। বহিরাগত সন্ত্রাসী নিয়ে বিধবার ঘড়বাড়ি ভাংচুর করে ১২ আনা এবং আটআনা ওজনের দুটি সোনার চেইন, মোবাইল ও নগদ টাকা লুট করে নিয়ে যায় আসামীরা। হামলার আঘাতে নাসিমা আকতারের পায়ে গুরুতর জখম হয় এবং চোখের কোনে ইট দিয়ে আঘাত করায় প্রচুর রক্তপাত ঘটে। 

 

পরবর্তীতে ৯৯৯ কল দিলে ঘটনাস্থলে পুলিশ এসে মা মেয়েকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে নিয়ে যায় আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। যদিও সেখান থেকে মারাত্মক জখম দেখে ও অবস্থার অবনতি হলে চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে স্থানান্তর করে মা ও মেয়েকে। এ ঘটনায় ছোন বোনের জামাই সাদ্দামকে প্রধান আসামী করে ছোট বোন শাহীন তার মেয়ে এবং মেয়ের জামাইসহ ৫ জনকে আসামী করে এটেম টু মাডারের অভিযোগ এনে স্থানীয় থানা আনোয়ারায় একটি মামলা করা হয়। নাসিমা আকতার জানান, বহিরাগত সন্ত্রাসী ভাড়া করে আঘাতের পর আঘাত করার একমাত্র উদ্দেশ্য ছিল হত্যা করা যাতে করে আমার সম্পদ দখলে নিতে পারে। 

 

চট্টগ্রাম জেলার আনোয়ারা থানার অন্তর্গত ৯ নং বুরুমছড়া ইউনিয়নের বুরুমছড়ার বৈগার বাড়িটির অংশসহ পার্শ্ববর্তি জমিগুলো মূলত  বিধবা নাসিমা আকতারের বাপ বাপ দাদার পৈতৃক সম্পত্তি। আর উক্ত জমিটিতে ভাইবোনসহ রয়েছে চার ওয়ারিশ। তবে এ সম্পত্তির পুরোটাই দখলে নিয়ে ভোগ বিলাশ করতে মরিয়া এলাকায় চিহৃিত ভূমিদস্যু আপন ছোট বোনের জামাই সাদ্দাম হোসেন। আর এতে সহোযোগিতা করছেন বিধবার আপন বোন সাদ্দাম হোসেনের স্ত্রী শাহিন আক্তার।

প্রশাসন কর্তৃক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহন করার পরে আসামীদের উপর্যুক্ত শাস্তির আওতায় আনবে আদালত এবং কাগজপত্রাদি যাচাই বাচাই করে জমিগুলো প্রকৃত মালিক বরাবরে হস্তান্তর করবে বিজ্ঞ আদালত আর এমনটাই মনে করছেন সচেতন মহল।

একুশে সংবাদ/সম

Link copied!