AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

থানচিতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


থানচিতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে নানান আয়োজনে বান্দরবানে থানচিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

 

রোববার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার এর পুষ্পস্তবক অর্পণের বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে উপজেলা পরিষদ, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক, এনজিও, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ। এবং মহান স্বাধীনতা যুদ্ধে শহীদানের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনে মোনাজাত করা হয়।

 

পরে সকাল আট টায় থানচি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সালাম গ্রহণ, কুচকাওয়াজ প্রদর্শন ও পুরস্কার বিরতণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলনের সালাম গ্রহণে শেষে কুচকাওয়াজের অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা বাহিনী পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউটসহ উপজেলা বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল ও কলেজে শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। এ অনুষ্ঠানে অনুষ্ঠিত কুচকাওয়াজের অংশগ্রহণে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

 

পরে বিকাল ৪ চার টায় স্বাধীনতা ও জাতীয় দিবসের উপলক্ষে উপজেলা হলরুমে মুক্তিযোদ্ধা সংবর্ধনা, আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাঃ আবুল মনসুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা।

 

এসময় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত আছেন, উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) সেটু কুমার বড়ুয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা (পকশৈ), মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইমদাদুল হক, থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ প্রমুখ। এছাড়াও উপজেলা সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ.কম/চি.অং.প্র/জাহাঙ্গীর

Link copied!