AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোহিঙ্গা ক্যাম্পে গুলি, আরেক রোহিঙ্গা নেতা নিহত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৩:২৮ পিএম, ৮ মার্চ, ২০২৩
রোহিঙ্গা ক্যাম্পে গুলি, আরেক রোহিঙ্গা নেতা নিহত

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে মোহাম্মদ সৈয়দ হোসেন নামে আরও এক রোহিঙ্গা কমিউনিটি নেতা (হেড মাঝি) নিহত হয়েছেন।

 

বুধবার (৮ মার্চ) সকাল ৭টার দিকে কুতুপালং-২ পূর্ব ইস্ট এলাকায় একটি চা-দোকানের সামনে এ ঘটনা ঘটে। এ নিয়ে গত দুদিনে রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীর গুলিতে দুই রোহিঙ্গা নেতা নিহত হলো।

 

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার অহিদুর রহমান বলেন, ‘আজ বুধবার সকাল ৭টার দিকে কুতুপালং-২ ইস্টে একটি চায়ের দোকানে কয়েকজনের সঙ্গে নাশতা করছিলেন ক্যাম্প মাঝি সৈয়দ হোসেন। এ সময় ২০ থেকে ২৫ জনের সন্ত্রাসী দল এসে হোসেনকে দোকান থেকে টেনে-হিঁচড়ে বের করে ধারালো অস্ত্র দিয়ে কোপায় এবং গুলি চালায়। এ সময় সন্ত্রাসীরা এলাকায় ভীতি ছড়াতে এলোপাতাড়ি গুলিও ছুড়ে। খবর পেয়ে পার্শ্ববর্তী এপিবিএন ক্যাম্প থেকে পুলিশ যাওয়ার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাৎক্ষণিক গুরুতর আহত সৈয়দ হোসেনকে নিকটবর্তী এমএসএফ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

 

এপিবিএন জানায়, নিহত সৈয়দ হোসেন দীর্ঘদিন ধরে ওই ক্যাম্পের হেড মাঝির দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়া তিনি রোহিঙ্গা সন্ত্রাসীদের বিরুদ্ধে বিভিন্ন অভিযানে পুলিশসহ সরকারি বিভিন্ন সংস্থার সোর্স হিসেবে কাজ করতেন। ক্যাম্পে আধিপত্য বিস্তারের জন্য রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ আরসার সদস্যরা এই হত্যাকাণ্ড ঘটাতে পারে বলে ধারণা পুলিশের।

 

ঘটনার পরপরই সন্ত্রাসীদের ধরতে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার অহিদুর রহমান।

 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘নিহত হেড মাঝি সৈয়দ হোসেনের মরদেহ সুরতহাল করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।’

 

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে প্রকাশ্যে বালুখালী ৯ নম্বর ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে নূর হাবিব নামে একজন নিহত হন। পুলিশের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ বুধবার পর্যন্ত সন্ত্রাসীদের হামলায় রোহিঙ্গা ক্যাম্পে এ পর্যন্ত ১১ জন নিহত হয়েছে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!