AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩৮তম বিসিএস আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাজীপুর
০৭:৫৭ পিএম, ২ মার্চ, ২০২৩
৩৮তম বিসিএস আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (২ মার্চ) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে আনসার ভিডিপি একাডেমিতে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। 

 

অনুষ্ঠানের শুরুতেই তিনি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানায়। বাহিনীর মহাপরিচালক প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের অভিবাদন গ্রহণ করেন ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

 

এ সময় তিনি নবীন কর্মকর্তাদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ী এলাকায় সন্ত্রাসী দমন এবং দেশের আইন শৃঙ্খলা রক্ষা, বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।

 

এসময় বাহিনীর অতিরিক্ত মহাপারিচালক খোন্দকার ফরিদ হাসানসহ উপমহাপরিচালকবৃন্দ, ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, পরিচালকবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

প্রশিক্ষণ সমাপনীতে ড্রিলে শ্রেষ্ঠ সহকারী পরিচালক অমিত হাসান, ফায়ারে শ্রেষ্ঠ সহকারী পরিচালক মো. শাহ নেওয়াজ হোসেন এবং অল রাউন্ডার সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদকে পুরস্কার দেয়া হয় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৬ জন চৌকস বিসিএস (আনসার) কর্মকর্তা দীর্ঘ ১২ মাস মৌলিক প্রশিক্ষণ এবং মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন ৩৬তম বিসিএস এবং বাকি ৩৫জন ৩৮তম বিসিএস এর মাধ্যমে আনসার ক্যাডার কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

 

একুশে সংবাদ.কম/বা.ক.প্র/জাহাঙ্গীর

Link copied!