AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোদাগাড়ীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, আটক ৩


Ekushey Sangbad
মুক্তার হোসেন, গোদাগাড়ী, রাজশাহী
০৭:০৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২৩
গোদাগাড়ীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, আটক ৩

দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজশাহীর গোদাগাড়ীতে বাড়ী ঘরে লুটপাট, আগুন ও বোমা হামলার ঘটনায় দুই পক্ষের ৫০ জন আহত হয়েছে।

 

সোমবার(২৭ ফেব্রয়ারী) সন্ধা সাড়ে ৭টার দিকে শফিকুল-লিয়াকত গ্রুপ বাবু নামের একজনকে মারধর করলে দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষ লাঠিসোটা নিয়ে মারামারিতে জড়িয়ে পরে।

 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলা মোহনপুর ইউনিয়নের খয়রা লাইনপাড়া ও ডাঙ্গা গ্রামে শফিকুল মাষ্টার, ইউপি সদস্য লিয়াকত নেতৃত্বাধীন গ্রুপের সঙ্গে অমর ইসলাম এঞ্জেল মাষ্টারের লোকজনের বিরোধ চলে আসছে।

 

এ সময় ১৩টি বাড়ীতে হামলা চালিয়ে লুটপাট, একটি বাড়ীসহ ১৪টি খড়ের গাদাই (চারা পালা) অগ্নিসংযোগ করে। খবর পেয়ে থানা পুলিশ ও দমকলবাহিনী আগুন ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয় পক্ষের ৬০ জন আহত হয়। আহতদের গোদাগাড়ী ও রাজশাহী মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়।

 

আহতরা হলেন- সোনিয়ারা (৩২), শিরিন আক্তার (২৮), তাজকেরা (৩৫), জোসনারা (৪০), আমেনা (৩৮), ফাতেমা (৩২), ফিনিয়ারা (৪৫), টকি বেগম (৪৫), শফিকুল ইসলাম মাষ্টার (৪৮), দুলাল হোসেন (৪২), নাইমুল হক (৬৮), মামুন আলী (৪০)।

 

ইসমাইল হোসেনের বাড়ীতে অগ্নিসংযোগ করলে তার বাড়ীর আসবাবপত্রসহ খাবারের জন্য রাখা ধান চাউল পুরে ছাই হয়ে যায়।

মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল ইসলাম বলেন, এই দুইটি গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার করতে মাঝে মধ্যেই

সংর্ঘর্ষ জড়িয়ে পরে। শফিকুল-লিয়াকত ও এঞ্জেল মাষ্টার আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত হলেও গ্রাম্য রাজনীতির কারণে এই এই দুইটি গ্রুপে জামায়াত-বিএনপিসহ অন্য দলের লোকজন রয়েছে।

 

স্থানীয় লোকজন জানান, দুইটি গ্রুপের লোকজনের পূর্বে বাড়ী ঘর ছিল চাপাইনবাবগঞ্জের চর অঞ্চলে।

 

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, এই ঘটনায় থানায় দুইটি মামলা দায়ের হয়েছে। পুলিশ তিনজনকে আটক করেছে। মামলার অন্য আসামীদের আটক করতে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে।

 

তিনি আরও বলেন, আদরী নামে একজন বাদী হয়ে থানায় অমর ইসলাম এঞ্জেল মাষ্টারসহ ২৬ জনকে আসামী করে প্রথম মামলা দায়ের করে। এরপর আব্দুস সাত্তার বাদী শফিকুল মাষ্টার লিয়াকত মেম্বারসহ ২৫ জনকে আসামী করে মামলা দায়ের করে। এছাড়াও মামলা দুইটিতে অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামী রয়েছে।

 

এদিকে মামলার পর থেকে খয়রা লাইনসহ আশেপাশের অনন্ত ৫টি গ্রাম পুরুষ শূণ্য হয়ে পড়েছে। আর নারী শিশুদের মধ্যে আতংক

বিরাজ করছে।

 

একুশে সংবাদ.কম/ম.হ.প্র/জাহাঙ্গীর

Link copied!