AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গণিতে স্বর্ণপদক পেলেন ফরিদপুরের দুই শিক্ষার্থী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
০৬:০৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩
গণিতে স্বর্ণপদক পেলেন ফরিদপুরের দুই শিক্ষার্থী

ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে গণিতে উৎকৃষ্ট ফল অর্জনের জন্য দুই কৃতি শিক্ষার্থীকে  এ, এফ, মুজিবুর রহমান স্বর্ণপদক ও নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়েছে।

 

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের গণিত বিভাগে এক অনুষ্ঠানের মাধ্যমে ওই দুই কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক ও নগদ অর্থ প্রদান করা হয়।

 

শিক্ষাব্রতী দাতব্য প্রতিষ্ঠা এ, এফ, মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৪ সালে থেকে এই পুরস্কার দেয়া হয়ে আসছে।

 

এ বছর ১০ম বারের মত এই পুরস্কার প্রদান করা হয়।

 

২০১৯ সালের স্নাতকোত্তর এবং ২০২০ সালে স্নাতক পর্যায়ের পরীক্ষায় সর্বোচ্চ ফল অর্জনকারী দুই ছাত্রী যথাক্রমে মমতাজ জাহান এবং বন্যা কুন্ডু এবার এই পুরস্কার লাভ করেন। উভয়ে এক ভরি ওজনের স্বর্ণ পদক এবং মমতাজ পনের হাজার ও বন্যা দশ হাজার টাকা পুরস্কার প্রাপ্ত হন।

 

রাজেন্দ্র কলেজের শহর শাখায় গণিত বিভাগের প্রধান অধ্যাপক মুহাম্মাদ ফয়জুল হকের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুক্তরাজ্যে বর্ণবাদ বিরোধী আন্দোলন ও এশিয়ানদের স্বার্থ রক্ষা আন্দোলনের নেতা মোহাম্মাদ ইদ্রিস, বার্মিংহাম এশিয়ান রিসোর্স সেন্টার, যুক্তরাজ্য‍‍`র পরিচালক এবং ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা থর্সডাল রহমান।

 

এছাড়াও এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপধ্যাক্ষ প্রফেসর এস, এম, আব্দুল হালিম এবং শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল আজম শাকিল, সিনিয়র সাংবাদিক পান্না বালা, হাসানুজ্জামান প্রমূখ।

 

একুশে সংবাদ.কম/র.ক.প্র/জাহাঙ্গীর

Link copied!