AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পৈত্রিক বাড়ী উদ্ধারে সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৫২ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
পৈত্রিক বাড়ী উদ্ধারে সংবাদ সম্মেলন

অবৈধ দখলদারদের হাত থেকে পৈত্রিক বাড়ী উদ্ধারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

সংবাদ সম্মেলনে ঢাকার হাজারীবাগ থানার মৃত. মো. আব্দুল আজিজ ছেলে মো. আওলাদ হোসেন রবিন বলেন, আমার মরহুম দাদা আবদুল ছালাম ও আমার দাদী আমুজান বিবি ১৯৪৮ সালে শ্রী যুক্ত রাজ্যশ্বর নট্র, শ্রী উপেন্দ্র চন্দ্র নট্র, শ্রী মতি পারুল বালা দাস, পতি লাল মোহন নট্র এর কাছ থেকে সাফ কবলা দলিল মূলে ক্রয় সূত্রে ১৬ কাঠা জমির মালিক হন।

এরপর আমার দাদা-দাদী মৃত্যুর পর আমার পিতা আব্দুল আজিজ, আমার চাচা ও ফুফুদের নামে মহানগর জরিপ হয়। তাদের নাম ইকবাল মিয়া, দেলারা মিয়া, আব্দুল আজিজ, আব্দুল হাফিজ, কাউসার বেগম এবং আমার মরহুম দাদা আব্দুস সালামের নামে বিদ্যুৎ, পানি ও ঢাকা সিটি করপোরেশন হোল্ডিং নিয়মিত পরিশোধ করা আছে। ওয়ারিশদের নামে বর্তমানে অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধ রয়েছে।

 

তিনি বলেন, পত্রিক সূত্রে আমরা জমির মালিক থাকা স্বত্বেও আনু, পান্না, ফায়সাল  বজলু মিয়া, ইসমাইল। আর্থিক অস্বচ্ছলতা ও বাসস্থান না থাকার কারণে আমার বাপ-দাদারা তাদেরকে আমাদের ঐ বাড়িতে অস্থায়ীভাবে আশ্রয় দেন।

 

কিন্তু ঐ জায়গায় আমরা পারিবারিকভাবে বহুতল ভবন করার সিদ্ধান্ত গ্রহণ করি। এই জন্য আমাদের ওই বাড়ীতে থাকা উপরোক্ত ব্যক্তিদের সেখান থেকে অন্যত্র চলে যেতে বলি। তারা এতে রাজি হয়ে সেখান থেকে অন্যত্র চলে যেতে সম্মত হয় এবং কিছু দিন সময় নেয়। তাদের কথামত গত ৩১ জানুয়ারি স্থানীয় পঞ্চায়েত কমিটির কার্যালয়ে কমিটির সদস্যদের সামনে রেজুলেশনে তারা নিজেরা স্বেচ্ছায় চলে যাবে বলে স্বীকারোক্তি দিয়ে স্বাক্ষর করেন বলে সংবাদ সম্মেলনে জানান মো. আওলাদ হোসেন রবিন।

 

তিনি বলেন, গত ১৫ জানুয়ারি আমরা ওয়ারিশরা মিলে তাদেরকে বাসা ছেড়ে দেয়া নিয়ে কথা বলতে গেলে ওই আশ্রিত ব্যক্তিরা জানায়, তারা ওই বাসা ছেড়ে কোথাও যেতে পারবে না। এ ব্যাপারে তাদেরকে আমরা বোঝাতে গেলে তারাসহ অজ্ঞাত আরো ২০/২৫ জন ব্যক্তি আমাদের হুমকি-ধামকি ও গালাগালি মারতে এগিয়ে আসে। পুনরায় আবার ওই বাসায় গেলে তারা আমাদের মিথ্যা মামলা দিয়ে ফাঁসাবে এবং মেরে ফেলবে বলে হুমকি-ধামকি প্রদান করে। এ ব্যাপারে গত বছরের ৩১ ডিসেম্বর আমি বাদী হয়ে হাজারীবাগ থানায় একটি সাধারণ ডায়রী দায়ের করি।

 

রবিন বলেন, এমতাবস্থায় আমাদের পৈত্রিক বাড়ীতে বহুতল ভবন নির্মাণে জটিলতার সৃষ্টি হচ্ছে। উল্লেখিতরা বার বার আমাদের বিভিন্নভাবে হয়রানি করছে। বর্তমানে ওই বাড়ীটিকে তারা নিজেদের বাড়ী দাবী করে তা দখলে রেখেছে। দখলে থাকা আশ্রিত ব্যক্তিরা বিভিন্নভাবে আমাদের মেরে ফেলার হুমকি দেয়া অব্যাহত রেখেছে।

 

আমাদের পৈত্রিক বাড়ীতে আশ্রিত ও প্রাণনাশের হুমকিদাতাদের উচ্ছেদ করে ওই বাড়ীটি উদ্ধার করে আমাদের ফিরিয়ে দিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ কমিশনার এবং মানবাধিকার কমিশনের কাছে জরুরী হস্তক্ষেপের জোর দাবি জানান তারা।

 

এ সময় মো: আব্দুল হাফিজ, মো: হুমায়ুন কবির, মো: ফারুক, মো: হারুন সহ ওয়ারিশ সূত্রে মালিকগন উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/রাফি/বাবু

Link copied!