AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বুধবার বগুড়া-৪ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহন, ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা


Ekushey Sangbad
কাহালু উপজেলা প্রতিনিধি, বগুড়া
০১:৫৮ পিএম, ৩১ জানুয়ারি, ২০২৩
বুধবার বগুড়া-৪ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহন, ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

বগুড়া-৪ কাহালু নন্দীগ্রাম আসনের উপ-নির্বাচন আগামীকাল বুধবার (১ ফেব্রুয়ারি)। সুষ্ঠ ও শান্তি পূর্ণ ভাবে উপ-নির্বাচনের ভোট গ্রহনে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্ততি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) ইভিএম এ একটানা ভোট গ্রহন চলবে। এই প্রথম জাতীয়  সংসদ নির্বাচনে এই আসনে ইভিএমএ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

 

শেষ মুহূর্তে ভোটের হিসেব নিকাশ অনেকটা পাল্টে যেতে শুরু করেছে। এ আসনে আওয়ামী লীগ তাদের শরিক দল জাসদ ইনু মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য জাসদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক একেএম রেজাউল করিম তানসেনকে বিজয়ী করতে নির্বাচনী প্রচারণা চালালেও তানসেনের মশাল থেকে অনেক দুরে সরে গেছে আওয়ামী লীগ এমনটি মনে করছেন অনেকে। অপরদিকে আওয়ামী লীগের একটি অংশ স্বতন্ত্র প্রার্থী মোঃ মুশফিকুর রহমান কাজলকে বিজয়ী করতে নির্বাচনী মাঠে প্রচার প্রচারণা চালিয়ে আসছেন। এতে করে নির্বাচনে ১৪ দলের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেন মশালের বিজয় অনিশ্চিত হয়ে পড়তে পারে  এমন ভাবনা উড়িয়ে দেয়া যায় না।

 

এদিকে সোমবার মধ্যরাত থেকে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারণার সময়সীমা শেষ হয়েছে। এ নির্বাচন নিয়ে ভোটারদের মাঝে খুব একটা আগ্রহ না থাকায় নির্বাচনী মাঠে তেমন কোন উত্তাপ না ছড়ালেও স্বতন্ত্র প্রার্থী মোঃ আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের চাঙা নির্বাচনী প্রচারণায় ভোটারদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। বিশেষ করে তরুণ ভোটারদের মুখে মুখে হিরো আলমের নাম উচ্চারিত হতে শোনা গেছে। চলচ্চিত্র শিল্পী হিসেবে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিতি পাওয়া অল্প সময়ে  জিরো থেকে  হিরো হওয়া হিরো আলম গত ২০১৮ সালে সংসদ নির্বাচনে প্রার্থী হয়ে সারা দেশব্যাপী ব্যাপক আলোচনা ও সমালোচনায় আসেন। উপ-নির্বাচনে হিরো আলম বগুড়া ৪ ও ৬ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হিরো আলমের একাডেমিক শিক্ষা ও অর্থ বৃত্ত তেমন না থাকলেও একমাত্র তার ভক্ত সমর্থক ও ভোটারদের ভালোবাসা ও আশা ভরসাকে পুঁজি করে অদম্য মনবল নিয়ে তিনি উপ-নির্বাচনে লড়ে যাচ্ছেন। জয়ের ব্যাপারে তিনি খুবই আশাবাদী।

 

এছাড়া স্বতন্ত্র প্রার্থী মোঃ মুশফিকুর রহমান কাজল ভোটের হিসেবে এগিয়ে আছেন এমনটি শোনা গেলেও অপর স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান জুয়েলও ভোটের দৌড়ে পিছিয়ে নেই।

 

অপরদিকে জাতীয় পার্টির প্রার্থী শাহিন মোস্তফা কামাল ফারুক এই আসনে আগে থেকেই মনোনীত হওয়ায় আসনটিতে তিনি সুবিধাজনক অবস্থানে রয়েছেন বলে দাবি করলেও নির্বাচনে এই আসনটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয় পেতে চায়। সব মিলে আসনটিতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে। বিএনপি বিহীন এ উপ-নির্বাচনে ১৪ দলের প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী মিলে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

তাঁরা হলেন-বাংলাদেশ জাকের পার্টির কাহালু উপজেলা সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুর রশিদ সরদার (গোলাপ ফুল), বাংলাদেশ কংগ্রেস পার্টির মোঃ তাজ উদ্দিন মন্ডল (ডাব), জাতীয় পার্টির শাহিন মোস্তফা কামাল ফারুক (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী মোঃ আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা), মোঃ মুশফিকুর রহমান কাজল (ট্রাক), মোঃ কামরুল হাসান সিদ্দিকী জুয়েল (কুড়াল), মোঃ ইলিয়াস আলী মন্ডল (কলার ছড়ি) ও মোঃ গোলাম মোস্তফা স্বতন্ত্র প্রার্থী হিসেবে (দালান) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

বুধবার এই আসনে উপ নির্বাচন অনুষ্টিত হবে। মোট ১১২ টি ভোট কেন্দ্রে ৩ লাখ ২৮ হাজার ৪শ ৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করা হচ্ছে।

 

উল্লেখ্য যে, গত ২০২২ সালের ১১ ডিসেম্বর বিএনপি দলীয় সংসদ সদস্য মোশারফ হোসেনের পদত্যাগে আসনটি শূন্য হলে এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন নির্বাচনী তফশীল ঘোষণা করেন।

 

একুশে সংবাদ/হা.অ.র.প্রতি/এসএপি

Link copied!