AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উখিয়ায় প্রশাসনের যৌথ অভিযান, আরসার গ্রুপ কমান্ডারসহ গ্রেফতার ৫


Ekushey Sangbad
মো.শাহাদত হোছাইন, কক্সবাজার
১০:২৯ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৩
উখিয়ায় প্রশাসনের যৌথ অভিযান, আরসার গ্রুপ কমান্ডারসহ গ্রেফতার ৫

কক্সবাজারের উখিয়ায় যৌথ অভিযান চালিয়ে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গ্রুপ কমান্ডারসহ সক্রিয় ৫ সদস্য গ্রেফতার করা হয়েছে।

 

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান, রবিবার রাত সাড়ে ৯ টার দিকে র‌্যাব-১৫, এপিবিএন-৮ ও ১৪ ও কক্সবাজার জেলা পুলিশের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযান পরিচালনা করে বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘আরসা’র সন্ত্রাসী সদস্য বিভিন্ন হত্যা ও পুলিশ লাঞ্ছিত মামলার এজাহারভুক্ত পলাতক আসামী ১৮ নম্বর ক্যাম্পের ব্লক-এল/৩,-১৮ এর মৃত সোনা আলীর ছেলে ডাঃ রফিক (৫৪)(এফডিএমএন), একই ক্যাম্পের ব্লক-এল/১১ এর অছির রহমানের ছেলে মোহাম্মদ রফিক (২০)(এফডিএমএন), ১২ নম্বর ক্যাম্পের ব্লক-এইচ/৭ এর মোঃ ইসলামের ছেলে মোহাম্মদ রফিক (২১)(এফডিএমএন), একই ক্যাম্পের ব্লক-এইচ/১৩ এর রবিউল্লাহর ছেলে নুরুল আমিন (৩৪)(এফডিএমএন), ৫ নম্বর ক্যাম্পের ব্লক-ডি/৯ এর মৃত আবুল বাসেদের ছেলে খায়রুল আমিন (৩২)(এফডি এমএন)কে গ্রেফতার করা হয়।

 

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী ডাঃ রফিক এআরএসএর একজন সক্রিয় গ্রুপ কমান্ডার এবং এআরএসএর আহত সদস্যদের চিকিৎসা ও ওষুধ সরবরাহ করে থাকতে বলে জানা যায়। তাছাড়াও গ্রফেতারকৃত ডাঃ রফকি ক্যাম্পে শাহাব উদ্দিন হত্যার অন্যতম প্রধান আসামি। মোহাম্মদ রফিক(২০) এআরএসএর জিম্মাদার ক্বারী রফিকের তথ্যদাতা ও দেহরক্ষী হিসেবে কাজ করে ও হত্যা মামলার এজাহারনামীয় আসামী। মোহাম্মদ রফিক (২১) এআরএসএ জিম্মাদার আলী জোহরের তথ্যদাতা হিসেবে কাজ করে। নুরুল আমিন এআরএসএ সদস্য ও তথ্যদাতা হিসেবে কাজ করে এবং আইন প্রয়োগকারী সংস্থার গতিবিধি পর্যবেক্ষণ করে। খায়রুল আমিন একজন সক্রিয় এআরএসএর সদস্য ও মোঃ হোসেন, মোঃ জোহর হত্যা মামলার আসামী।

 

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামীগনদের পূর্বের মামলা মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!