AB Bank
ঢাকা শনিবার, ১৫ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপির যুগ্ম মহাসচিব খোকনের কুশপুত্তলিকা দাহ করলো ছাত্রদল


Ekushey Sangbad
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী
০৯:৪২ পিএম, ৩০ জানুয়ারি, ২০২৩
বিএনপির যুগ্ম মহাসচিব খোকনের কুশপুত্তলিকা দাহ করলো ছাত্রদল

নরসিংদীতে বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়রল কবির খোকনের কুশপুত্তলিকা দাহ করেছে জেলা ছাত্রদল নেতাকর্মীদের একাংশ।

 

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে সদরের চিনিশপুর এলাকায় খায়রল কবীর খোকনের বাসভবন ও জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়কে এই ঘটনা ঘটে।

 

দলটির নেতাকর্মীরা জানান, নরসিংদী জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণার পর গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ৯টার দিকে কমিটি থেকে বাদ পড়া ছাত্রদল নেতাদের একাংশ মশাল মিছিল নিয়ে গিয়ে বিএনপির যুগ্ম মহাসচিবের বাসভবন ও জেলা বিএনপির চিনিশপুরস্থ অস্থায়ী কার্যালয়ে যায়। এসময় খায়রল কবীর খোকনের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের গেইট ভেঙ্গে ভেতরে ঢুকে তারা। পরে বাসভবনের নীচতলার জানালার গ্লাস ভেঙ্গে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। খবর পেয়ে নরসিংদী দমকল বাহিনীর সদস্যরা আধা ঘন্টার মধ্যেই আগুন নিভাতে সক্ষম হয়। এতে বাসভবনের অফিসের জানালা, গ্লাস ও চেয়ারসহ বেগম খালেদা জিয়া ও জিয়াউর রহমানের ছবি আগুনে ক্ষতিগ্রস্ত হয়।

 

এই ঘটনায় থানা পুলিশ দায়ীদের বিরদ্ধে মামলা নিচ্ছে না বলে অভিযোগ খায়রল কবীর খোকনের।  

 

অগ্নিসংযোগের ঘটনার পর সোমবার বিকেলে খায়রল কবির খোকন তাঁর বাসভবনে আসার খবর পেয়ে বাসভবনের সামনের সড়কে লাঠিসোটাসহ বিক্ষোভ ও খায়রল কবির খোকনের কুশপুত্তলিকা দাহ করে ছাত্রদলের পদবঞ্চিতরা। তারা খায়রল কবির খোকন ও তার স্ত্রী শিরিন সুলতানার বিরদ্ধে টাকার বিনিময়ে ছাত্রদলের কমিটি করার অভিযোগ করে স্লোগান দেয়।

 

এসময় নিজ বাসভবন ও জেলা বিএনপি কার্যালয়ে প্রবেশে করতে গেলে পুলিশী বাঁধার মুখে পড়লেও এক পর্যায়ে বাসায় প্রবেশ করেন খায়রল কবির খোকন। এসময় খায়রল কবির খোকনের সঙ্গে থাকা নেতাকর্মীরা ছাত্রদলের একাংশের সন্ত্রাসী কার্যকলাপের বিরদ্ধে স্লোগান দেন। পরে ঢাকায় ফিরে যান খায়রুল কবির খোকন।

 

বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক খায়ল কবির খোকন বলেন, জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও আমার বাসভবনে অগ্নিসংযোগের ঘটনায় পুলিশ মামলা না নিয়ে উল্টো অপরাধীদের নিরাপত্তা দিচ্ছে। আমাকে আমার বাসভবনে প্রবেশ করতে বাধা দিচ্ছে পুলিশ। এছাড়া তারেক রহমান ছাত্রদলের কমিটি গঠন করে দিয়েছেন, এতে আমার কোন হাত নেই বলে দাবী করেন খায়রল কবীর খোকন।

 

তিনি আরও বলেন, যাদেরকে কেন্দ্র ভালো মনে করেছে, তাদেরকে কমিটিতে রাখা হয়েছে। অথচ ছাত্রদলের পদ বঞ্চিতদের একাংশ আমার বাসায় অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে। দলের অভ্যন্তরীণ সমস্যাগুলো আমরা সমাধান করবো।  

 

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, বিএনপি নেতাকর্মী ও পদবঞ্চিত ছাত্রদলের একাংশের মধ্যে উত্তেজনা তৈরি হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে খায়রল কবীর খোকনকে বাসভবনে প্রবেশ করতে বাধা দেয়া হয়নি। এছাড়া বাসভবনে অগ্নিসংযোগের ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি বিবেচনা করা হবে।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!