AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উলিপুরে সপ্তাহব্যাপী লোকজ উৎসব


Ekushey Sangbad
উলিপুর উপজেলা প্রতিনিধি, কুড়িগ্রাম
০৫:০৮ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৩
উলিপুরে সপ্তাহব্যাপী লোকজ উৎসব

‍‍`শেকড়ের সন্ধানে উৎসবে মাতি - চলো ফিরে যাই মাটির টানে‍‍` এই স্লোগানে উলিপুর লোকজ সংস্কৃতি পরিষদ আয়োজিত কুড়িগ্রামের উলিপুরে ৭ দিনব্যাপী তৃতীয় বারের মত লোকজ উৎসব সম্পন্ন হয়েছে।

 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে উলিপুর উদীচী শিল্পীগোষ্ঠীর পরিবেশনায় গীতিনকশা "নকশী কাঁথার মাঠ" প্রদর্শনীর মধ্য দিয়ে এ উৎসব সম্পন্ন হয়।

 

সমাপনী দিনে অনুষ্ঠিত আলোচনা সভায় লেখক ও ইতিহাস বিষয়ক গবেষক আবু হেনা মুস্তফার সঞ্চালনায় সভাপতিত্ব করেন, উলিপুর লোকজ সংস্কৃতি পরিষদের সভাপতি রথীন্দ্র প্রসাদ পান্ডে। এতে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) মোহাম্মদ মহিবুল ইসলাম। জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আহসান হাবিব রানা, উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আশরাফুজ্জামান প্রমুখ।

 

প্রতিভা অন্বেশণে উৎসবের ষষ্ঠ ও সমাপনী দিনে বিভিন্ন বিভাগে লোকসংগীত ও লোকনৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠত হয়।

 

উল্লেখ্য, ৭দিন ব্যাপী এই আয়োজনে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও বিভিন্ন শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় দেশের গান, গ্রাম বাংলার গান, জারি গান, কুশান গান,  যাত্রা পালা ‍‍`কাসেম মালার প্রেম ও আপন দুলাল এবং নাটক ফাঁসি মঞ্চস্থ হয়।

 

একুশে সংবাদ.কম/কা.সা.প্রতি/সা’দ

Link copied!