AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজমিরীগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,হবিগঞ্জ
০৩:৩৪ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৩
আজমিরীগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড

হবিগঞ্জের আজমিরীগঞ্জ পৌরসভাধীন লালমিয়া বাজার উপজেলা রোডে গভীররাতে একটি পেট্রোলের দোকানে  অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে পেট্রোলের দোকানটি সম্পূর্ণভাবে ভস্মিভূত হয়। অগ্নিকান্ডের ঘটনায় অনুমানিক ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, আজমিরীগঞ্জ পৌরসভাধীন লালমিয়া বাজারের অদূরে উপজেলা পরিষদগামী রাস্তার পাশে উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিবের মালিকাধীন একটি কাঁচাঘরে বিগত ২ বছর ধরে পেট্রোলের ব্যবসা করে আসছেন  একই এলাকার গোপালনগর গ্রামের বাসিন্দা মোঃ মোখলিছ মিয়া (৫০)।

 

গত বৃহস্পতিবার দিবাগত গভীররাত অনুমানিক পৌণে ২ টায় ওই দোকানে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দেখে আশপাশের ব্যবসায়ীরা শোর-চিৎকার শুরু করে। এরই মধ্যে আগুনের লেলিহান শিখায় গ্রাস করে ফেলে সর্বত্র। পরে পার্শ্ববর্তী বানিয়াচং ফায়ারসার্ভিস থেকে একটি টিম  আসলেও ততক্ষণে অবশিষ্ট ছিলো না কিছুই।  

 

এরই মধ্যে কয়েকটি পেট্রোল ও অকটেনের ড্রাম বিস্ফুরিত হয়।  লোকজনের আগুন নেভানোর চেষ্টার আগেই জ্বালানি তেল সহ সম্পূর্ণ দোকান পুরোপুরিভাবে ভস্মিভূত হয়। সংলগ্ন কোন ব্যবসা প্রতিষ্টান না থাকায় আগুন ছড়িয়ে পরার সুযোগ পায়নি,  তবে আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে তা জানা যায়নি।

 

জানা যায় বিগত ২০২০ ইং সনের ৯ নভেম্বর সোমবার বিকালে একইভাবে মোখলিছ মিয়ার পেট্রোলের দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে ১২ টি দোকান পুড়ে ভস্মীভূত হয়েছিল যার ক্ষয়ক্ষতির পরিমাণ ছিল প্রায় কোটি টাকা।

 

উল্লেখ্য, সংশ্লিষ্ট প্রশাসনকে ম্যানেজ করে আজমিরীগঞ্জ উপজেলায় যত্রতত্র গড়ে উঠেছে অবৈধ পেট্রোলের দোকান, যেখানে নেই কোন অগ্নি নির্বাপক ব্যাবস্তা নেই কোন নিয়মের তোয়াক্কা সরকার কর্তৃক অনুমোদিত পেট্রোলের দোকানে অগ্নিনির্বাপক গ্যাস, খালি ও বালুভর্তি বালতি রাখার নিয়ম থাকলেও মানা হয় এর কোনোটাই।

 

একুশে সংবাদ/এমআরমু.প্রতি/এসএপি

Link copied!