ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জেএমসেন হল হামলা:  ছাত্র-যুব অধিকার পরিষদের নেতাসহ গ্রেপ্তার ১০


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৫:০৮ পিএম, ২২ অক্টোবর, ২০২১
জেএমসেন হল হামলা:  ছাত্র-যুব অধিকার পরিষদের নেতাসহ গ্রেপ্তার ১০

বন্দরনগরী চট্টগ্রামের জেএমসেন হলে হামলার ঘটনায় ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে নগরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে পুলিশ সূত্রে জানা যায়।

গ্রেপ্তারকৃতরা হলেন, ছাত্র ও যুব অধিকার পরিষদ চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক মো. নাছির, সদস্য সচিব মিজানুর রহমান, বায়েজিদ বোস্তামী থানার আহ্বায়ক মো. রাসেল, নগর ছাত্র অধিকার আন্দোলনের দপ্তর সম্পাদক মো. ইমন, কর্মী ইয়ার মোহাম্মদ, জিয়া উদ্দিন, ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ, ইমরান হোসেন ও মো. মিজান।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন গণমাধ্যমকে বলেন, নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সিসিটিভি ফুটেজের মাধ্যমে নিশ্চিত হওয়া যায় তারা ঘটনার সাথে সম্পৃক্ত ছিলেন। তারা ছাত্র ও যুব পরিষদের নেতা-কর্মী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিরা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। সরকারকে বেকায়দায় ও দেশের সাম্প্রদায়িক সম্প্রীতিকে বানচাল করার জন্য তারা পূজামণ্ডপে হামলার চেষ্টা ও ব্যানার ভাঙচুর করেন।

আসামিদের পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলে জানা যায়।

এর আগে গত ১৬ অক্টোবর শুক্রবার দুপুরে জুমার নামাজের পর নগরের আন্দরকিল্লা জেএমসেন হল পূজামণ্ডপে হামলা, ফটকের ব্যানার ছিঁড়ে ফেলা ও মণ্ডপে ঢিল ছোড়ার ঘটনা ঘটে। এ ঘটনায় গত শনিবার পুলিশ বাদী হয়ে কোতোয়ালি থানায় অর্ধশতাধিকের নাম উল্লেখ করে মামলা করে। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৬০০ জনকে।

একুশে সংবাদ / আরএস/এএমটি