AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ময়মনসিংহে বিএনপিপন্থী ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৭:৫৬ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১
ময়মনসিংহে বিএনপিপন্থী ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা

ময়মনসিংহে বিএনপিপন্থী ১১ আইনজীবীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর স্লোগান ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ায় অভিযোগে তাঁদের বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ কোতোয়ালি থানায় ওই মামলা করেন। বৃহস্পতিবার সংবাদ প্রতিদিন কে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

মামলার আসামিরা হলেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস‍্য নূরুল হক এবং আইনজীবী  রেজাউল করিম, ওসমান গণি, মাহবুবুর রশিদ, আবুল কালাম আজাদ, আরিফুল ইসলাম, রাইসুল ইসলাম, তফাজ্জল হোসেন, আহসানউল্লাহ আনার, জহিরুল ইসলাম ও শামসুন্নাহার। নূরুল হককে এই মামলার প্রধান আসামি করা হয়েছে।

মামলার বিষয়ে জানতে চাইলে প্রধান আসামি আইনজীবী নূরুল হক জানান, মামলাটি উদ্দেশ্যমূলক। তাঁদের হয়রানি করার উদ্দেশ্যে মামলা করা হয়েছে। আদালতেই এর জবাব দেওয়া হবে।

তবে এ বিষয়ে মামলার বাদী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সদস্যসচিব আবুল কালাম মুহাম্মদ আজাদ বলেন, গত ৩১ আগস্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহ আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা। ওই মিছিলে তাঁরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর স্লোগান দেয় এবং তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়। এর প্রতিবাদে তাঁদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, মানহানিকর ও উসকানিমূলক স্লোগান দেওেয়ার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ‍্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে। অভিযোগ তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে।


একুশে সংবাদ/তাপস/আরিফ

Link copied!