AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘুষ দিয়েও চাকুরী নিয়ে দিতে না পারার হতাশায় পিতার আত্মহত্যা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:০৬ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২১
ঘুষ দিয়েও চাকুরী নিয়ে দিতে না পারার হতাশায় পিতার আত্মহত্যা

ঊর্ধ্বতন বসের প্রলোভনে পড়ে দুই দফায় ১০ লাখ টাকা অফিসের বসের হাতে তুলে দিলেও অফিসের বস তিনবছর অতিবাহিত হবার পরো ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া সন্তানকে ব্যাংকের চাকুরীটা পাইয়ে দেননী।টাকাও ফেরত পাননি, তখন ভেঙে পড়ে মানসিকভাবে,আত্নহত্যার পথ বেছে নেন অসহায় বাবা এমদাদুল হক।

কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার হালিমপুর উইনিয়নের পাঁচআনি গ্রামে এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে।

সূত্রে জানা গেছে, এমদাদুল হক পরিবার পরিকল্পনা অধিদপ্তরের একজন ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক ছিলেন। চলতি বছরের এপ্রিল মাসে চাকরি থেকে অবসর নেন তিনি। তবে চাকরিরত অবস্থায় বাজিতপুর উপজেলা পরিবার পরিকল্পনার সাবেক কর্মকর্তা মো. সারওয়ার জাহানের সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে তার। দুজনের আলাপচারিতায় একদিন এমদাদুল হক তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছেলের চাকরির কথা তুলতেই সারওয়ার জাহান বলেন, ১০ লাখ টাকার ব্যবস্থা করতে পারলে ব্যাংকে চাকরির ব্যবস্থা করা যাবে।

ছেলেকে ব্যাংকে চাকরি দেওয়ার প্রলোভনে প্রলুব্ধ হয়ে ২০১৮ সালের জুলাই মাসে পাঁচ লাখ এবং একই বছরের অক্টোবর মাসে আরও পাঁচ লাখ টাকাসহ মোট ১০ লাখ টাকা তুলে দেন সারওয়ার জাহানের হাতে। টাকা দেওয়ার তিন বছর পেরিয়ে গেলেও চাকরি হয়নি ছেলের।

এই তিন বছরে চাকরি না হওয়া ও ১০ লাখ টাকার এক টাকাও ফেরত না পাওয়ায় চরমভাবে হতাশা হয়ে পড়েন এমদাদুল হক। এদিকে মানুষের কাছ থেকে নেওয়া ঋণের সুদ ও পাওনা পরিশোধ না করার উপায়ান্তর না পেয়ে এমদাদুল হক বেছে নিলেন আত্মোৎসর্গের পথ। এমন তথ্যই মৃত্যুর আগে লিখে যান পাঁচ পৃষ্ঠার চিরকুটে।

এদিকে ঋণ করা টাকার সুদ ও পরিশোধ বিষয়টা তাকে পীড়া দিতে থাকে। এমন পরিস্থিতিতে হতাশা ও ক্ষোভের মুখে  একটি চিরকুটে লিখে গেলেন আত্মোৎসর্গের কারণ। যেখানে উঠে এসেছে বাজিতপুর উপজেলা পরিবার পরিকল্পনার সাবেক কর্মকর্তা মো. সারওয়ার জাহানের কাছে এমনভাবে প্রতারিত হওয়ার কাহিনি।

অভিযুক্ত সারওয়ার জাহান জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের টুপকারচর পুরান গ্রামের মো. হজরত আলীর ছেলে। বর্তমানে তিনি চাকরিতে থেকে পিআরএল ভোগ করছেন।

কিশোরগন্জ থানা পুলিশ জানায়, এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে আত্মহত্যা প্ররোচনার অভিযোগে থানায় একটি মামলা করা হয়। তবে পুলিশ বলছে, মামলাটির গুরুত্ব বিবেচনায় মামলাটি ইতোমধ্যে রেঞ্জ মনিটরিং সেল থেকে নিবিড়ভাবে তদারকি করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।


একুশে সংবাদ/ড.প্র/মু

Link copied!