AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাইকগাছায় অবৈধ স্থপনা উচ্ছেদ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৮ পিএম, ২৩ আগস্ট, ২০২১
পাইকগাছায় অবৈধ স্থপনা উচ্ছেদ

পাইকগাছা পৌরসভায়  বাসস্টান্ড জিরো পয়েন্ট থেকে বাজার অভিমুখে প্রধান সড়ক ও বাজার ফুটপাতের উপর অবৈধ স্থপনা উপজেলা প্রশাসনের সহযোগিতায়  উচ্ছেদ করলেন পৌর কর্তৃপক্ষ। 

সোমবার সকালে পৌরসভার প্যানেল মেয়র শেখ মাহবুবুর রহমান রঞ্জুর উপস্থিতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এ অবৈধ স্থপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি বাসস্টান্ড জিরোপয়েন্টে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করেন। 

এসময় তিনি বলেন, রাস্তার পাশের বিভিন্ন দোকান গড়ে ওঠে। এরি অন্তরালে দোকান মালিকরা দোকানের সামনে অতিরিক্ত টিনের চাল দিয়ে নিজ দখলে রেখে ব্যবসা পরিচালনা করে আসছে। একারণে রাস্তায় যানযট সহ দূর্ঘটনার কবলে পড়ছে যানবাহন সহ পথচারীরা। 

এর পর বাজারে ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় তাদের উচ্ছেদ করে রাস্থা পরিস্কার করেন। পৌর প্যানেল মেয়র শেখ মাহবুবুর রহমান জানান, কিছু অসাধু ব্যবসায়ীরা রাস্তার উপর  টিনের বেড়া বা চাল দিয়ে দখল করে রাখে। এ কারণে সাধারণ মানুষের যানমাল রক্ষায় ও সচ্ছ পৌরসভা গড়ার জন্য  এ উচ্ছেদ অভিযান অব্যহত থাকবে। 

আমরা প্রথম দিন কিছু স্থপনা অপসরণ করে ও দোকান মালিকদের নিজ খরচে ভেঙ্গে ফেলার জন্য সতর্ক করে এসেছি।  যদি তারা স্থাপনা ভেঙ্গে বা সরিয়ে নানেন তাহলে আগামি কাল থেকে বুলডুজারের মাধ্যমে ভেঙ্গে ফেলা হবে। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর বলেন, যেহেতু পৌরসভার কোন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাই সেহেতু উপজেলা সমন্নয় ও আইন শৃঙ্খলা মিটিংয়ে উত্থাপনের পর সমন্নয় ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

একুশে সংবাদ/বাবুল/আর

Link copied!