ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নরসিংদী কোভিড হাসপাতালকে ১০০ অক্সিজেন সিলিন্ডার উপহার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৮:৫৩ পিএম, ৩১ জুলাই, ২০২১
নরসিংদী কোভিড হাসপাতালকে ১০০ অক্সিজেন সিলিন্ডার উপহার

নরসিংদীর ১০০ শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালকে (জেলা হাসপাতাল) ১০০ অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছে বসুন্ধরা গ্রুপ। শনিবার বিকেল ৪ টায় নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অক্সিজেন সিলিন্ডারগুলো হস্তান্তর করা হয়। হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারফ খান। 

এসময় নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নুরল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুশফিকুর রহমান, ১০০ শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকিটেড হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শীতল চৌধুরীসহ বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক নাজমুল আলম ভূইয়া, ইস্ট ওয়েস্ট প্রোপার্টি ডেভেলপমেন্ট (প্রা.) লিমিটিডের নির্বাহী পরিচালক (এস্টেট) ও প্রধান সমন্বয়কারি (সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট) মাহবুবুর রহমান তুহিন, মহাব্যবস্থাপক (নগর পরিকল্পনাবিদ) মোহাম্মদ মামুনুর রশীদ।

বসুন্ধরা গ্রুপের পক্ষে মাহবুবুর রহমান বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে বসুন্ধরা গ্রুপ সরকারের পাশে থেকে করোনা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। সারাদেশে অব্যাহতভাবে স্বাস্থ্য সুরক্ষা ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। বর্তমানে করোনায় দেশের এই ক্রান্তিলগ্নে বসুন্ধরা গ্রুপ সারাদেশে অক্সিজেন সিলিন্ডার বিতরণ কার্যক্রম হাতে নিয়েছে। এরই ধারাবাহিকতায় আজকে নরসিংদী কোভিড ডেডিকেটিড হাসপাতালের জন্য ১০০ অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হলো।

সিভিল সার্জন ডা. মো. নুরল ইসলাম বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, গত একমাস আগেও নরসিংদী জেলায় করোনা সংক্রমনের হার স্বাভাবিক ছিল। গত দুই সপ্তাহ ধরে তা খুব ভয়ানক আকার ধারন করছে। এই মূহূর্তে করোনায় আক্রান্ত মুমূর্ষ রোগীদের জন্য সবচেয়ে জররি ছিল অক্সিজেন সরবরাহ। 

আজকে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ১০০ অক্সিজেন সিলিন্ডার বড় সহায়ক হিসেবে কাজ করবে। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারফ খান বলেন, বর্তমানে নরসিংদীর করোনা পরিস্থিতি খারাপ অবস্থায় পৌছে গেছে। প্রতিদিনই এখানে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। আপনারা যেমনটি জানেন করোনা রোগীর জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হয় অক্সিজেন। অক্সিজেন সংকটটাই সবজায়গায় আমরা দেখতে পাচ্ছি।

আমাদের জেলায় যে সংখ্যক সিলিন্ডার রয়েছে, তাও পর্যাপ্ত নয়। যত বেশি সিলিন্ডার আমরা সরবরাহ করতে পারবো, ততো বেশি করোনা রোগীকে আমরা বাঁচাতে পারবো। 

এই মূহুর্তে বসুন্ধরা গ্রুপ আমাদের যতগুলো সিলিন্ডার দিচ্ছে সেটা আমরা কাজে লাগাতে পারবো। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই আমাদের পাশে দাঁড়ানোর জন্য। এটা সারাদেশে অব্যাহত থাকবে বলে আশা রাখছি।


একুশে সংবাদ/রুদ্র/প