AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ময়মনসিংহ মেডিকেলে আইসিইউ বেডের হাহাকার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৪৩ পিএম, ১০ এপ্রিল, ২০২১
ময়মনসিংহ মেডিকেলে আইসিইউ বেডের হাহাকার

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। করোনা চিকিৎসায় ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) বেড পেতে চলছে হাহাকার। একটি বেড পেতে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন রোগীর স্বজনরা। মেডিকেলের আইসিইউর ১০টি বিছানায় প্রতিদিনই করোনা আক্রান্ত রোগী ভর্তি থাকছেন।

হাসপাতালের সহকারী পরিচালক ডা. জাকিউল ইসলাম বলেন, প্রতিদিনই করোনা আক্রান্ত এবং সন্দেহভাজন ভর্তি রোগীর সংখ্যা বেড়েই চলেছে। হাসপাতালে বর্তমানে ১১৪ জন রোগী ভর্তি আছে। এরমধ্যে আইসিইউতে ভর্তি আছেন ১০ জন। গত  ৪৮ ঘণ্টায় হাসপাতালে একজন পুরুষ ও একজন নারী করোনা সন্দেহভাজন রোগী মারা গেছেন। আইসিইউতে বেড না থাকার বিষয়ে তিনি বলেন, ১০ বেড সম্পন্ন আইসিইউতে বেড খালি নেই। আইসিইউতে বেড পেতে রোগীর স্বজনরা প্রতিদিনই যোগাযোগ করছেন।

করোনা পজিটিভ নিয়ে ২ এপ্রিল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি হন আব্দুল জলির। শ্বাসকষ্ট এবং ফুসফুসে আক্রান্ত হয় দিন দিন অক্সিজেনের মাত্রা তার কমে যাচ্ছে। বাবার সুচিকিৎসার জন্য ছেলে বিপ্লব মিয়া আইসিইউয়ের একটা বেড পেতে হাসপাতাল কর্তৃপক্ষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

বিপ্লব মিয়া বলেন, বাবার শরীর দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। ঘরের বিছানায় অক্সিজেন সাপোর্ট দেওয়ার পরও তার কোনও উন্নতি হচ্ছে না। এখন আইসিইউতে নিতে পারলে হয়তো বাবা সুস্থ হতো। তবে একটি আইসিইউ’র বিছানা পাওয়া যাচ্ছে না।

হাসপাতালে বক্ষব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডাক্তার আনিসুর রহমান খান জানান, করোনা পজিটিভ এবং সন্দেহভাজন রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। তবে যাদের আগে থেকেই ডায়াবেটিস, হৃদরোগসহ জটিল রোগে আক্রান্ত, তারাই বেশি সমস্যায় পড়ছেন। হাসপাতাল কর্তৃপক্ষ করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় যথেষ্ট তৎপর বলে জানান তিনি।


একুশে সংবাদ/সৌ/আ

Link copied!