ঢাকা রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

তিন দফা দাবীতে অবস্থান কর্ম সূচি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:০৯ পিএম, ১৩ মার্চ, ২০২১
তিন দফা দাবীতে অবস্থান কর্ম সূচি

জনগনের স্বাস্থ্য সেবা সুরক্ষায় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা'র অবদানে শিক্ষা, সার্ভিস ও প্রশাসনের সকল ক্ষেএে উন্নয়নমূখী নার্সিং পেশার মর্যাদা রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা'র, প্রত্যক্ষ হস্তক্ষেপ কামনায় "বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশন, বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন, ও বাংলাদেশ প্রাইভেট নার্সিং কলেজ এসোসিয়েশন এর যৌথ উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্ম সূচির আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশনের সভাপতি লিজা আক্তার।

বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ জুবায়ের ফারুক।বাংলাদেশ প্রাইভেট নার্সিং কলেজ এসোসিয়েশনের সভাপতি তাওহীদ সৌরভ সহ এই তিনটি সংগঠন নেতৃবৃন্দ ও নার্সগন।

এ সময় বক্তারা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অধীন ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের - ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি সমমান নিবন্ধন /লাইসেন্স দেয়ার দাবী অযৌক্তিক স্বরূপ ১০টি কারন তুলে ধরেন এবং তিনটি দাবি পেশ করেন।

বক্তরা তিনটি দাবিতে বলেন,জনস্বাস্থ্য সুরক্ষা ও নার্সিং পেশার মান রক্ষার লক্ষ্যে কোনক্রমেই কারিগরি বোর্ড এর অধীন পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসাবে নিবন্ধন দেয়া যাবে না। পরিবার কল্যান পরিদর্শিকা(FWV) দের ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সমমান করা যাবে না। গত ০৫/০২/২০২১ খ্রিঃ তারিখের ব্যাচলের অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ছাএ- ছাএীদের নির্ধারিত কমপ্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

তিন দফা দাবি আদায়ের লক্ষ্যে তিনটি কর্মসূচি ঘোষণা করেন, কর্মসূচিতে ২৭/০৩/২০২১ ইং তারিখের মধ্যে সকল বিভাগীয় কমিশনারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রধান। ২৭/০৩/২০২১ ইং তারিখের মধ্যে জনস্বাস্থ্য সুরক্ষা ও নার্সিং পেশার সম্মান রক্ষার দাবী মেনে নেয়া না হয়,তবে আমরন অনশন।

কারিগরি বোর্ড এর অধীনে পেশেন্ট কেয়ার টেকনোলজিস্টদের নার্স হিসাবে নিবন্ধন দেয়ার লক্ষ্যে কোন রকম পরীক্ষা নেয়ার উদ্যোগ নেয়া হয় তবে তাত্ক্ষণিকভাবে অনশনসহ কঠোর কর্ম সূচির ডাক দেয়া হবে বলে জানান বক্তারা।

একুশে সংবাদ/ র.ই.রা / এস