ঢাকা রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ব্রাহ্মণবাড়িয়ায় পুনরায় নারী মেয়র নির্বাচিত


Ekushey Sangbad
ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি 
০৯:১৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় পুনরায় নারী মেয়র নির্বাচিত

উত্তেজনা ও উৎসবমূখরের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচন অনাকাঙ্খিত অপ্রীতিকর ঘটনা ছাড়াই ব্রাহ্মণবাড়িয়া জেলার দেড়শত বছরের পুরনো পৌরসভায় পুনরায় নায়ার কবীর নির্বাচিত হয়েছেন। সদর উপজেলা পরিষদে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান রোববার বিকেল সাড়ে ৫টার দিকে এ ফল ঘোষণ করেন।

তিনি জানান, মিসেস নায়ার কবীর আওয়ামীলীগের নৌকা প্রতীকে সর্বমোট ভোট পেয়েছেন ২৮,৫৫৪, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী  আওয়ামীলীগের বিদ্রোহী মোবাইল প্রতীক প্রার্থী হাজী মাহমুদুল হক ভূইয়া (স্বতন্ত্র) পেয়েছেন ১৮,৩৬১, তৃতীয় অবস্থানে রয়েছে বিএনপির ধানের শীষ প্রতীক প্রার্থী জহিরুল হক খোকন পেয়েছেন ৮,৯০৬। পৌরসভা নির্বাচনে মেয়র-কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা  করেছেন ৭৭ প্রার্থী, এর মধ্যে মেয়র পদে ৬ জন এবং কাউন্সিলর সাধারণ ওয়ার্ডে ৫৬ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৫ জন নারী প্রতিদ্বন্দ্বিতা  করেছেন। কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন ১ নং ওয়ার্ডে পাশ করেছেন জামাল মিয়া, ২নং ওয়ার্ডে মাহফুজুর রহমান, ৩নং আক্তার হোসেন চৌধুরী, ৪নং মিজানুর রহমান আনছারী, ৫নং ওয়ার্ডে এম এ মালেক চৌধুরী, ৬নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায়  নির্বাচিত বর্তমান কাউন্সিলর ওমর ফারুক জীবন, ৭নং ওয়ার্ডে ফারুক মিয়া, ৮নং ওয়ার্ডে মীর মোহাম্মদ শাহীন, ৯নং ওয়ার্ডে ফারুক আহমেদ, ১০নং ওয়ার্ডে কাউছার মিয়া, ১১নং ওয়ার্ডে শাকিল আহমেদ ও ১২ নং ওয়ার্ডে আনোয়ারুল হক ভূইয়া। এছাড়াও সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিত হয়েছেন ১,২ও ৪ নং ওয়ার্ডে হুসনে আরা বাবুল, ৩,৫ ও ৮ নং ওয়ার্ডে শাহানারা বেগম, ৬,৭ ও ৯নং ওয়ার্ডে রোকসানা বেগম ও ১০,১১ ও ১২ নং ওয়ার্ডে নিলুফার ইয়াসমিন প্রমূখ।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২টি ওয়ার্ডের ৪৮টি ভোট কেন্দ্রের ৩৩৯ ভোট কক্ষে মোট ভোটার ১লাখ ২০ হাজার ৫০৪জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২জন, মহিলা ভোটার ৬০হাজার ৯৪২জন।

পৌরসভার ৪৮ টি ভোট কেন্দ্রে নির্বাচনে প্রায় ৮০০ পুলিশ সদস্য দ্বায়িত্ব পালন করেন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ, খাগড়াছড়ি জেলা পুলিশ ও এপিবিএন সদস্য এবং সাদা পোষাকের সদস্য রয়েছে। এছাড়া ৪৩২ জন আনসার সদস্য, ৪৮ জন গ্রাম পুলিশ, ২৪০ জন বিজিবি সদস্য ও র‌্যাবের ২৭ জন সদস্য দ্বায়িত্ব পালন করেন। নিরাপত্তার লক্ষ্যে পুলিশের ১৬টি মোবাইল টিম, ১২ টি স্ট্রাইকিং টিম, ৭ টি স্ট্যান্ডবাই টিম, ১২টি  চেকপোস্ট ও দুইটি নৌটিমে বিভক্ত হয়ে কাজ করবে। এছাড়াও মোট ২৫ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনে দ্বায়িত্ব পালন করেন।

 

একুশে সংবাদ/এ/আ