ঢাকা বুধবার, ০৩ মার্চ, ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নীলফামারীতে ধর্ষণের পর হত্যা, ১ জনের মৃত্যুদণ্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নীলফামারী
১২:০১ পিএম, ২২ জানুয়ারি, ২০২১
নীলফামারীতে ধর্ষণের পর হত্যা, ১ জনের মৃত্যুদণ্ড

নীলফামারীতে এক কিশোরীকে ধর্ষণের পরে হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড ও একজনের যাবজ্জীবন সাজা দিয়েছে বিজ্ঞ আদালত।বৃহস্পতিবার(২১ জানুয়ারী) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর আদালতে ওই সাজা প্রদান করা হয়।

জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মাহাবুবুর রহমান এক কিশোরীকে ধর্ষণ ও হত্যা মামলায় ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান ঘাটেরপার গ্রামের মকবুল হোসেন(৪০)কে মৃত্যুদন্ড ও একই গ্রামের হালিমুর রহমান(৩০)কে যাবজ্জীবন কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেন ।এই মামলার অপর চার আসামীকে অব্যাহতি(খালাস)দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৯ আগস্ট রাতে বাড়ি থেকে নিখোঁজ হন জেলার ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান সাইফুন গ্রামের আব্দুল গণির মেয়ে মৌসুমী আক্তার(১৪)।পরেরদিন সকালে বাড়ির কাছে তিস্তা নদীর ধারে থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পর অজ্ঞাতনামা আসামী করে ডিমলা থানায় মামলা দায়ের করেন মৌসুমীর বাবা আব্দুল গণি। মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ২১ আগস্ট মৌসুমিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে মর্মে প্রতিবেশী ইয়াসিন আলীর ছেলে মকবুল হোসেন ও হালিমুর রহমান সহ ছয় জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পিপি আল মাসুদ আলাল বলেন,দুইজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালতের বিচারক তাদের এই সাজা দিয়েছেন।

একুশে সংবাদ/সুজন/অমৃ