AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবন্তিকার আত্মহত্যা: তৃতীয় দিনেও উত্তাল জবি ক্যাম্পাস


অবন্তিকার আত্মহত্যা: তৃতীয় দিনেও উত্তাল জবি ক্যাম্পাস

ফাইরুজ অবন্তিকার মৃত্যুর ঘটনায় বিচার দাবিতে তৃতীয় দিনের মতো মানববন্ধন ও শোক র‍্যালি করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের দাবি, অভিযুক্তদের শুধু গ্রেফতার করলেই হবে না, যত দ্রুত সম্ভব তাদের বিচারের মুখোমুখি করতে হবে।

সোমবার (১৮ মার্চ) শোক র‍্যালি, মানববন্ধন আর প্রতিবাদ সমাবেশে এ দাবি জানান তারা।

তৃতীয় দিনের মতো ক্যাম্পাসে মানববন্ধন ও শোক র‍্যালি করে বিশ্ববিদ্যালয়টির আইন বিভাগ। এতে অংশ নেন শিক্ষার্থী ও শিক্ষকরা। বেলা ১১টায় শুরু হওয়া র‍্যালিটি পুরো ক্যাম্পাস ঘুরে পরে মানববন্ধন করে। এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের ওপর ক্ষোভ প্রকাশ করে বলেন, অভিযুক্তদের শুধু গ্রেফতার নয়, যত দ্রুত সম্ভব বিচারের মুখোমুখি করতে হবে।

এদিকে অবন্তিকার মৃত্যুর ঘটনায় গ্রেফতার হওয়া সহপাঠী আম্মান সিদ্দিকীর দুদিন ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কুমিল্লার আদালত।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ মার্চ) রাতে জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী রায়হান সিদ্দিকী আম্মানকে (আম্মান সিদ্দিকী) দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ফাইরুজ অবন্তিকা। এরপর থেকে উত্তাল হয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয়।

পরিবার জানায়, দীর্ঘদিন ধরে ক্লাসমেট আম্মান সিদ্দিকী, আর সহকারী প্রক্টর দ্বীন ইসলাম মিলে অবন্তিকাকে অনলাইন ও সরাসরি হুমকি দিয়ে আসছিলেন। এ নিয়ে একাধিকবার বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে জানালেও কোনো সমাধান পাওয়া যায়নি। তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে। একে হত্যা দাবি করে জড়িতদের বিচার দাবি তাদের।

ফাইরুজ অবন্তিকা কুমিল্লা সরকারি কলেজের সাবেক অধ্যাপক মরহুম জামাল উদ্দিনের মেয়ে।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!