AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাবিতে প্রক্সি দিতে এসে আটক ঢাকা কলেজের শিক্ষার্থী


জাবিতে প্রক্সি দিতে এসে আটক ঢাকা কলেজের শিক্ষার্থী

জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে এসে সাগর হোসেন ওরফে রোহান নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থী আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃত সাগর ঢাকা কলেজের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের (২০২০-২০২১ সেশন) শিক্ষার্থী।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সি ইউনিটভুক্ত কলা ও মানবিকী অনুষদের পঞ্চম শিফটের পরীক্ষা চলাকালে সমাজবিজ্ঞান অনুষদ কেন্দ্রের ১৩০নং কক্ষ থেকে তাকে আটক করা হয়। পরে কক্ষ পরিদর্শক তাকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কাছে হস্তান্তর করলে জিজ্ঞাসাবাদে তিনি অপরাধ স্বীকার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আগে থেকে চুক্তি করে টাকার বিনিময়ে রাজশাহীর তানোরের মহির আলীর ছেলে টুটুল হাসানের পরিবর্তে এই পরীক্ষা দিতে আসেন তিনি৷ পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা অভিযুক্ত রোহানকে ঢাকার আশুলিয়া পুলিশ সার্কেলের হাতে তুলে ‍দিলে ভ্রাম্যমান আদালতের সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুর রহমান পাবলিক পরীক্ষা আইন ১৯৮০ এর ৩(খ) ধারা অনুযায়ী এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দুইশত টাকা জরিমানা করেন।

এ বিষয়ে প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আটককৃত রোহান প্রক্সি দেওয়ার কথা স্বীকার করেছেন। আমরা তাকে ভ্রাম্যমান আদালতের হাতে তুলে দিয়েছি। অপরাধের মাত্রা বিবেচনা করে আদালত তাকে শাস্তি প্রদান করবেন। এ ধরনের অপরাধে আরও কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হবে।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!