AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিলেটে আইনজীবীদের সঙ্গে পুলিশের হাতাহাতিতে আহত ৩


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,সিলেট
০৮:৪২ পিএম, ২ মে, ২০২৪
সিলেটে আইনজীবীদের সঙ্গে পুলিশের হাতাহাতিতে আহত ৩

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে মামলার নথি দেখা নিয়ে আইনজীবীদের সঙ্গে  পুলিশের হাতাহাতি হয়েছে। বৃহস্পতিবার (২ মে) দুপুরে আদালতের শাহপরান (রহ.) জিআরও থানা কক্ষের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ ও আইনজীবীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। সন্ধ্যা ৭টা পর্যন্ত বিষয়টি নিয়ে বৈঠক চলছিল বলে জানা গেছে। দায়িত্ব পালনকালে অতর্কিত হামলার ঘটনায় পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এ ঘটনার পর নারী আইনজীবী কাজী সেবা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। আহত দুই পুলিশ সদস্যও হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আদালতপাড়ার শাহপরান (র.) থানা জিআরওর (সাধারণ নিবন্ধন কর্মকর্তা) দায়িত্বে ছিলেন উপপরিদর্শক (এসআই) শামীমা বেগম ও কনস্টেবল বিউটি পুরকায়স্থ। আইনজীবী কাজী সেবা বেগম একটি মামলার নথি দেখতে চাইলে তাকে দেখতে দেওয়া হয়নি। এ কারণে তিনি অতর্কিতভাবে কনস্টেবল বিউটি পুরকায়স্থকে চড়-থাপ্পড় মারেন। পরে তিনি সেখান থেকে বেরিয়ে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে পৌঁছালে পেছন থেকে বিউটিসহ দুই নারী পুলিশ সদস্য তাকে জাপটে ধরেন।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এসএমপি উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখের নেতৃত্বে আদালতপাড়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, নারী আইনজীবী কাজী সেবা শাহপরান থানা জিআরও কার্যালয়ে গিয়ে এক নারী কনস্টেবলের ওপর অতর্কিত হামলা চালান। এ ঘটনার জেরে আইনজীবীরা মিছিল সহকারে এসে হামলা করেন। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

আজবাহার আলী বলেন, আহত উপপরিদর্শক ও কনস্টেবলকে প্রাথমিক চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি আদালত ও আইনজীবী সমিতিকে জানিয়েছি। আলোচনা সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আইনজীবী সমিতির সভাপতি অশোক পুরকায়স্থ বলেন, উদ্ভূত পরিস্থিতিতে আমরা বৈঠকে রয়েছি। বৈঠকে সিদ্ধান্তের বিষয়টি পরে জানানো হবে।

 

একুশে সংবাদ/জা.নি/সা.আ

Link copied!