AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের আয়োজনে বাহাদুর শাহ পার্কে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়


Ekushey Sangbad
জাহিদ হাসান, সোহরাওয়ার্দী কলেজ
০৬:৩০ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
বাঁধন সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের আয়োজনে বাহাদুর শাহ পার্কে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

কার্যক্রম শুরুর ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট (ঢাকা সিটি জোন), কলেজ সংলগ্ন বাহাদুর শাহ পার্কে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি আয়োজন করেছে। ০৩ ফেব্রুয়ারি (শনিবার), আয়োজিত এ কর্মসূচিতে সংগঠনটি ১৭০ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দিতে সক্ষম হয়।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাঁধন, ঢাকা সিটি জোনের উপদেষ্টা জান্নাতুল ফেরদৌস জান্নাত ও আসিফ আলমগীর সায়ান; বাঁধন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের উপদেষ্টা মো. সাগর সরদার ও শারমিন আক্তার; বাঁধন, কবি নজরুল সরকারি কলেজ ইউটের উপদেষ্টা মোঃ ইমরান এবং বাঁধন, ঢাকা সিটি জোনের সাংগঠনিক সম্পাদক ও সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের জোনাল প্রতিনিধি মো. জুবায়ের হোসেন।

আরও উপস্থিত ছিলেন বাঁধন, কবি নজরুল সরকারি কলেজ ইউনটের জোনাল প্রতিনিধি মোস্তফা হাসান মাসুদ, সভাপতি মনিরুজ্জামান মনির, সহ সভাপতি ইসহাক নুর; বাঁধন, বাঙলা কলেজ ইউনিটের জোনাল প্রতিনিধি মো. খাইরুল ইসলাম এবং বাঁধন, সরকারি তিতুমীর কলেজ ইউনিটের কোষাধ্যক্ষ ফাহিম উদ্দিন আকন।

এছাড়াও উপস্থিত ছিলেন বাঁধন সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিট এর সভাপতি মোঃ জাহিদ হাসান, সাধারণ সম্পাদক মোঃ সজীব মিয়া সহ কার্যকরী পরিষদের অন্যান্য দায়িত্বশীল ও কর্মীগণ।

উক্ত কর্মসূচি সম্পর্কে সংগঠনটির সভাপতি মোঃ জাহিদ হাসান বলেন, "আলহামদুলিল্লাহ, ক্যাম্পেইনটি অনেক সুন্দর, সুশৃঙ্খল ও গোছালো হয়েছে। আমাদের ইউনিট এবং জোনের বিভিন্ন ইউনিট থেকে আগত উপদেষ্টা, দায়িত্বশীল ও কর্মীদেরকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ক্যাম্পেইনে এসে আপনাদের মূল্যবান সময় দেওয়ার জন্য। ইনশাআল্লাহ, আমরা বাঁধনের অন্যান্য লক্ষ্য ও উদ্দেশ্য সঠিকভাবে পরিচালনা করার চেষ্টা করবো।"

সাধারণ সম্পাদক মোঃ সজীব মিয়া বলেন, "আলহামদুলিল্লাহ, আমাদের নবীন প্রবীণ সকল সদস্যের উপস্থিতিতে কর্মসূচি টি সুন্দর ও সুশৃঙ্খলভাবে পরিচালনা করতে পেরেছি। এত বেশি সদস্যের উপস্থিতি আমাদের ক্যাম্পেইনকে প্রাণবন্ত করেছে। আহবায়ক কমিটিকে ধন্যবাদ ক্যাম্পেইনটি এত সুন্দরভাবে পরিচালনা করার জন্য।" 

প্রসঙ্গত, ১৯৯৭ সালের ২৪ অক্টোবর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের একঝাঁক স্বপ্নবাজ তরুণদের হাত ধরে বাঁধনের পথচলা শুরু। দীর্ঘ এই ২৬ বছরের পথচলায় বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গন্ডি পেরিয়ে বাংলাদেশের ৫৪ টি জেলার ৭৮ টি শিক্ষাপ্রতিষ্ঠানে সর্বমোট ১৪১ টি ইউনিট ও ৪ টি পরিবার নিয়ে কার্যক্রম পরিচালনা করছে। 

এরই ধারাবাহিকতায় সংগঠনটি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে ২০২০ সালের ৩রা ফেব্রুয়ারী পরিবার হিসাবে আত্মপ্রকাশ করে যা পরবর্তীতে ২০২১ সালের ২৪ জুন ইউনিটে রুপান্তরিত হয়। কার্যক্রম শুরুর পর থেকেই ইউনিটটি সক্রিয়তার সাথে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। স্বেচ্ছায় রক্তদানের পাশাপাশি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা এবং শিক্ষার্থীদের স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করাই সংগঠনটির অন্যতম প্রধান কাজ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!