AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাস্তার বেহাল দশা, নিয়ন্ত্রণের বাইরে নোবিপ্রবির বাস


Ekushey Sangbad
নোবিপ্রবি প্রতিনিধি
০১:৩৭ পিএম, ২৮ জানুয়ারি, ২০২৪
রাস্তার বেহাল দশা, নিয়ন্ত্রণের বাইরে নোবিপ্রবির বাস

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষার্থীদের বহনকারী নয়নতারা নামে  বিআরটিসির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দূর্ঘটনার কবলে পতিত হয়েছে। এতে বাসটিতে থাকা পাঁচ-ছয়জন শিক্ষার্থী আহত  এবং বেশ কয়েকজন  শিক্ষার্থী ভীত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন।

রবিবার (২৮ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয় অভিমুখে আসার পথে  এ ঘটনা ঘটে।এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা সূত্রে , মাইজদী থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী নিয়ে বিআরটিসি এ বাসাটি সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে  সোনাপুর এলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বাসের অর্ধেক অংশ রাস্তার বাহিরে চলে যায় এতে অল্পের জন্য সেটি পানিতে পড়ে যায়নি। এ ঘটনায় রাস্তার বেহাল দশা নিয়ে  শিক্ষার্থীদের মধ্যে আতংক বিরাজ করছে।

এ বিষয়ে মুশফিকুর রহমান বলেন,আমাদের এ রাস্তার বেহাল  দশায় আমরা খুবই আতংকিত হয়ে চলাচল করছি। প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থী এ পথে যাতায়াত করে অথচ এটি সংস্কারে প্রশাসনের কোনো হস্তক্ষেপ নেই। আজ হয়তো আমাদের লাশ হয়ে ফিরতে হতো তখন কি জবাব দিতেন তারা!

গাড়িতে থাকা নোবিপ্রবি শিক্ষার্থী শহীদুর রহমান বলেন, আমাদের নিয়ে গাড়িটি মুহূর্তে রাস্তার বাহিরের দিকে কাত হয়ে যায়। তবে অল্পের জন্য আমরা সবাই প্রাণে বেঁচে যাই। গাড়িটি পুরোপুরি পানিতে পড়তে পারেনি।‍‍`

এ বিষয়ে নোবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড.আনিসুজ্জামান বলেন,বিষয়টি দুঃখজনক এবং ঝুঁকিপূর্ণ আল্লাহর কাছে শুকরিয়া আমাদের শিক্ষার্থীরা বেঁচে ফিরেছে।আমরা লোক পাঠিয়েছি সার্বিক দিক বিবেচনায় আমরা পরবর্তী ব্যবস্থা নিবো।

এ বিষয়ে নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন,এখানে ড্রাইভারের ভুল ছিলো সে অন্য গাড়ীকে সাইড দিতে গিয়ে বাসটি রাস্তার বাহিরে নামিয়ে দিয়েছে।ড্রাইভারকে শোকজ করা হবে এবং পরবর্তীতে তার অপরাধ প্রমাণিত হলে তার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মোঃ দিদার-উল-আলম বলেন বিষয়টি পর্যালোচনা করে বিআরটিসি বাসের বিষয়ে আমরা অতিদ্রুত একটি সিদ্ধান্ত নিবো এবং রাস্তাটি সংস্কার করতে আমরা কতৃপক্ষকে অবহিত করবো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!