AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবায় সমঝোতা স্মারক সই


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:২০ পিএম, ২২ মার্চ, ২০২৩
শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবায় সমঝোতা স্মারক সই

শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যসেবা প্রদান এবং মানসিক সুস্থতা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তর এবং ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মধ্যে এক সমঝোতা স্মারক সই হয়েছে।

 

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অফিসে অনুষ্ঠিত সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 

ঢাবির পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ও ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে মহাসচিব মোল্লা মো. আবু কাওসার সমঝোতা স্মারকে সই করেন।

 

অনুষ্ঠানে ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হক, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী, সাবেক সভাপতি এ.কে. আজাদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অ্যাসোসিয়েশনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

এই সমঝোতা স্মারকের আওতায় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তর এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন যৌথভাবে শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম ও প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করবে। এছাড়া শিক্ষার্থীদের সরাসরি ও টেলি কাউন্সেলিং সেবা প্রদান করা হবে। অ্যালামনাই অ্যাসোসিয়েশন এক্ষেত্রে ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরকে আর্থিক ও কারিগরি সহযোগিতা প্রদান করবে।

 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, শিক্ষার্থীদের মানসিক সুস্থতা নিশ্চিত করার ক্ষেত্রে এই উদ্যোগ কার্যকর ভূমিকা পালন করবে। এর মাধ্যমে ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের সক্ষমতা ও কার্যপরিধি আরও বৃদ্ধি পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

 

একুশে সংবাদ.কম/শ.ই.প্র/জাহাঙ্গীর

Link copied!