AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জবিতে ৬২১ আসন শূন্য, ৬ষ্ঠ মেধা তালিকা প্রকাশ 


Ekushey Sangbad
রুদ্র দেব নাথ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
০৩:১৬ পিএম, ২৭ জানুয়ারি, ২০২২
জবিতে ৬২১ আসন শূন্য, ৬ষ্ঠ মেধা তালিকা প্রকাশ 

ছবি: একুশে সংবাদ

জবি প্রতিনিধি : ২০২০-২০২১ শিক্ষাবর্ষে (১ম বর্ষ) শিক্ষার্থী ভর্তিতে গুচ্ছ ভর্তি প্রক্রিয়ার অন্তর্ভুক্ত  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এখনও ভর্তি প্রক্রিয়া শেষ করতে পারেনি। এখনও আসন শূন্য রয়েছে মোট ৬২১ টি। ২৬ জানুয়ারী ২০২২, বুধবার, বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে প্রকাশিত ৬ষ্ঠ মেধা তালিকায় এ তথ্য উঠে এসেছে। 


গত ২৫ জানুয়ারী ২০২২, অটো- মাইগ্রেশান বন্ধের সময়সীমা অতিক্রমের পর ৫ম ধাপে ভর্তি প্রক্রিয়া শেষ হয়। তারপরেই ৫ম মাইগ্রেশন ভুক্ত শিক্ষার্থীদের তালিকা ও আসন শূন্য থাকা সাপেক্ষে ৬ ষ্ঠ মেধা তালিকা প্রকাশ করা হয়, যেখানে মেধা তালিকায় অন্তর্ভুক্ত ও ভর্তির জন্য আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে "এ"- ইউনিটের ৪৩৩ জন, " বি”- ইউনিটের ১২৪ জন এবং "সি"- ইউনিটের ৬৪ জন শিক্ষার্থী, মনোনীত বিষয়ে ভর্তির সুযোগ পেয়েছেন। 


৬ ষ্ঠ ধাপে সুযোগপ্রাপ্তরা ২৭ জানুয়ারী ২০২২ থেকে ২৯ জানুয়ারী ২০২২ রাত ১১:৫৯ মিনিট সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভর্তি ফিস জমা দিতে পারবেন।মনোনীত বিভাগে সরাসরি প্রয়োজনীয় কাগজপত্রাদি জমা দেওয়ার সময়সূচিঃ ২৭ জানুয়ারী ২০২২ থেকে ৩০ জানুয়ারী ২০২২ এবং ডীন অফিসে অটো মাইগ্রেশন বন্ধের আবেদন পত্র সরাসরি জমা দেওয়ার শেষ তারিখ ৩১ জানুয়ারী ২০২২ (সকাল ৯টা থেকে  বিকাল ৪ টা পর্যন্ত)। 

পূরবর্তী একটি নোটিশে বলা হয়েছে যে, ৬ ষষ্ঠ ধাপ শেষে আসন শূন্য থাকা সাপেক্ষে ৭ম মেরিট লিস্ট প্রকাশ করা হবে।

 
উল্লেখ্য, গতবছর, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে (প্রথম বর্ষ) শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়ায়, প্রথমবারের মত গুচ্ছ ভর্তি প্রক্রিয়ায় আসে দেশের ২০ টি পাবলিক বিশ্ববিদ্যালয় যার মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুলোও রয়েছে।

 

একুশে সংবাদ/মো: এনামুল হক/এইচ আই

Link copied!