AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতের নতুন হেড কোচ গম্ভীর


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:১০ পিএম, ৯ জুলাই, ২০২৪
ভারতের নতুন হেড কোচ গম্ভীর

দীর্ঘ সময় ধরে চলা গুঞ্জন সত্যি করে অবশেষে ভারতের হেড কোচ হিসেবে চূড়ান্ত হলেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীর। রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হলেন তিনি।

মঙ্গলবার (৯ জুলাই) রাতে বিরাট কোহলিদের কোচ হিসেবে গম্ভীরকে চূড়ান্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ভারতের কোচের পদে চুক্তির মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের। অনেকেই ভেবেছিলেন জিম্বাবুয়ে সিরিজেই দায়িত্ব পাচ্ছেন গৌতম গম্ভীর। তবে সেই সিরিজে দলের কোচ হিসেবে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করছেন দেশটির জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান কোচ ভিভিএস লক্ষ্মণ।

চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। এর আগেই আজ আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে বিসিসিআই সচিব জানিয়ে দিয়েছেন ভারতের নতুন কোচের নাম।  আইপিএলে কলকাতাকে এক দশক পর শিরোপা এনে দেওয়ার পর থেকেই সাবেক ওপেনারকে নিয়ে আলোচনা চলছিল।

গৌতম গম্ভীরকে ভারতের প্রধান কোচ হিসেবে সবার কাছে পরিচয় করে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্স-এ (সাবেক টুইটার) একটি পোস্ট দিয়েছেন জয় শাহ। 

বিসিসিআইয়ের সচিব তার টুইটে জানিয়েছেন আগামী শ্রীলঙ্কা সিরিজ থেকেই ভারতের ডাগআউটে থাকছেন গম্ভীর। 
আইপিএলে মেন্টর হিসেবে বেশ সফল ছিলেন ভারতের দুবারের বিশ্বকাপজয়ী এই তারকা। লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবে ২০২২ এবং ২০২৩ সালে দারুণ সফলতা উপহার দেন সাবেক এই ক্রিকেটার। দু’বারই লক্ষ্ণৌ আইপিএলের প্লে-অফে উঠেছিল। আর এবার তো কলকাতায় ফিরে শিরোপাই জিতলেন। ২০১২ ও ২০১৪- এই দুটি ট্রফিও গম্ভীরের অধিনায়কত্বে পেয়েছিল কলকাতা।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!