AB Bank
ঢাকা বুধবার, ১৭ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গান্ধী, মহমোহন সিংয়ের আসনে মোদীকে সুযোগ করে দিলেন রোহিতরা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪৮ পিএম, ৪ জুলাই, ২০২৪
গান্ধী, মহমোহন সিংয়ের আসনে মোদীকে সুযোগ করে দিলেন রোহিতরা

বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দল পা রেখেছে ভারতের মাটিতে। খারাপ আবহাওয়ার কারণে এতদিন ওয়েস্ট ইন্ডিজে আটকে পড়েছিলেন তাঁরা। ভারতীয় ক্রিকেট দল শনিবার দঃ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেও বার্বাদোসে প্রাকৃতিক দুর্যোগের কারণে তাদের দেশে আসতে দেরি হয়। 

দিল্লিতে নামতেই বিরাট কোহলি, রোহিত শর্মাদের বীরের মতো করেই আমন্ত্রণ জানায় কাতারে কাতারে মানুষ। এর আগে দেশের মাটিতে বিশ্বকাপ জিতেছিলেন বিরাট ২০১১ সালে, ফলে প্রতি ম্যাচেই সমর্থকদের আবেগ টের পেয়েছিলেন। কিন্তু বিদেশ থেকে ট্রফি নিয়ে দেশে ফিরে সমর্থকদের আবেগের এমন বাঁধ ভাঙা চিত্র দেখে অবাক হয়ে যান কোহলি, বুমরাহ, অক্ষররা। সেখান থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান বিশ্বচ্যাম্পিয়নরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন রাহুল দ্রাবিড়, রোহিত শর্মারা। বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় দলকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। গতবার দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ ফাইনালে হেরে গেছিল ভারত। ফাইনাল ম্যাচ দেখতে সেদিন মাঠে উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী। অস্ট্রেলিয়ার কাছে দলের হারের পর বিরাটদের ড্রেসিং রুমে গিয়ে সকলকে সমবেদনা জানিয়েছিলেন হারের জন্য। বুঝিয়েছিলেন যাতে কেউ ভেঙে না পড়ে। তখন সেই ভোকাল টনিকের গুরুত্ব কেউ না বুঝলেও সেই সময় প্রধানমন্ত্রীর পাশে থাকার বার্তা ছিল রোহিত শর্মাদের কাছে অক্সিজেনের মতোই।

তাই টি২০ বিশ্বকাপ জিতে দেশে ফিরেই তাঁর কাছে ছুটে যান ক্রিকেটাররা। ছিলেন বিসিসিআই সভাপতি রজার বিনি এবং সচিব জয় শাহও। এই নিয়ে তৃতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কাপ নিয়ে ছবি তুলল ভারতীয় ক্রিকেট দল। এর আগে কংগ্রেস আমলেও তিনবার বিশ্বকাপ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল।

১৯৮৩ সালে প্রথমবার যখন ভারত কপিল দেবের নেতৃত্বে বিশ্বকাপ জেতে তখন কংগ্রেসের প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী। কাপ জিতে আসার পর তাঁর বাসভবনে গিয়ে প্রধানমন্ত্রীর হাতে বিশ্বকাপের ট্রফি তুলে দিয়েছিলেন কপিল দেব, মদন লাল,রজার বিনিরা। এরপর ২০০৭ সালে টি২০ বিশ্বকাপ জেতে ভারত, তখন ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং। কংগ্রেস সুপ্রিমো সনিয়া গান্ধীও খেলা ভালোবাসতেন। তাই মনমোহন সিং, সনিয়ার গান্ধীদের কাছে বিশ্বকাপ ট্রফি নিয়ে হাজির হয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি, বীরেন্দ্র সেহওয়াগরা। ২০১১ সালে বিশ্বকাপ জয়ের পরেও তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের কাছে গেছিল সচিন তেন্ডুলকরসহ ভারতীয় দল। এবারও নরেন্দ্র মোদীর সঙ্গে গিয়ে বিশ্বকাপ জয়ের আনন্দ ভাগ করে নিলেন ক্রিকেটাররা।

কদিন আগে পর্যন্ত মাঝেমধ্যেই নেটমাধ্যমে ভাইরাল হল একটি কথা, ভারত সব বিশ্বকাপই জিতেছে কংগ্রেস আমলে। যদিও লোকসভা ভোটে এনডিএ ফেরার সঙ্গে সঙ্গেই ভারতীয় দলও টি২০ বিশ্বকাপ জিতে সেই মিথ ভেঙে দিল। এবার আর কেউ মজা করেও বিজেপিকে ভারতের হারের জন্য দায়ি করতে পারবে না।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!