AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগামীকাল বিসিবির বোর্ড মিটিং, যা নিয়ে আলোচনা হবে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৩২ পিএম, ১ জুলাই, ২০২৪
আগামীকাল বিসিবির বোর্ড মিটিং, যা নিয়ে আলোচনা হবে

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে গেল শুক্রবার দেশে ফিরেছে বাংলাদেশ দল। দেশে ফিরেই সপ্তাহ দুয়েকের বিশ্রাম পাচ্ছেন ক্রিকেটাররা। তবে বাংলাদেশ দল দেশে না আসতেই জানা গিয়েছিল বোর্ড সভায় বসতে যাচ্ছে বিসিবি। আগামীকাল ২ জুলাই (মঙ্গলবার) মিরপুরে বিকেল ৩টায় শুরু হবে এই সভা।


আর বোর্ড সভার আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে কয়েকটি বিষয়। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্স পর্যালোচনাও থাকবে এই মিটিংয়ে। এমনটি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। মিরপুরে আজ সোমবার মুখোমুখি হয়েছিলেন গণমাধ্যমের।

এরপর বোর্ড সভার আলোচনা নিয়ে সুজন বলেন , ‍‍`আগামীকাল আমাদের বোর্ডের সভা রয়েছে। রুটিন বিষয়গুলোই আলোচিত হবে। এর বাইরে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের কাজের বিষয় নিয়ে আলাপ হবে। বাংলাদেশ দল কোন আইসিসি বা এসিসির আসরে অংশ নিলে, এরপরের সভায় পারফর্মম্যান্স নিয়ে আলোচনা হয়। এবারও তা হবে। এ ছাড়া অর্থনৈতিক কিছু বিষয় আছে আলোচ্য সূচিতে।‍‍`

সদ্য সমাপ্ত বিশ্বকাপের গ্রুপপর্বে চার ম্যাচের তিনটিতে জিতে সুপার এইটে উঠেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় রাউন্ডের প্রথম দুই ম্যাচ হেরে মোটামুটি বিদায়ের প্রহর গুনছিল নাজমুল হোসেন শান্ত’র দল। কিন্তু শেষদিকে আফগানিস্তানের কল্যাণে সেমিফাইনালে খেলার সম্ভাবনাও উঁকি দেয়। কিন্তু তাতে ১২.১ ওভারে আফগানদের দেওয়া ১১৫ রানের লক্ষ্য পেরোতে হতো টাইগারদের। কিন্তু সেটি পূরণ তো দূরে থাক, উল্টো ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় শান্ত-সাকিবরা।

রুটিন বিষয়গুলোই থাকবে। এর বাইরে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের কাজের বিষয় নিয়ে আলাপ হবে। বাংলাদেশ দল কোনো আইসিসি বা এসিসির আসরে অংশ নিলে, এরপরের সভায় পারফরম্যান্স নিয়ে আলোচনা হয়। এবারও তা হবে।

উল্লেখ্য, ছুটি শেষে চলমান টাইগার্স ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে ক্রিকেটারদের। চট্টগ্রামে চলছে টাইগার্স দলের অনুশীলন। সেখানে বিসিবির কোচ সোহেল ইসলামের অধীনে অনুশীলন করবেন ক্রিকেটাররা। জাতীয় দলের কোচরা না আসা পর্যন্ত সেখানেই আসন্ন ব্যস্ত টেস্ট সূচির প্রস্তুতি নেবেন খেলোয়াড়েরা।

এ ছাড়া অনেকেই আগামী এক-দেড় মাস ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত থাকবেন। সাকিব আল হাসান খেলবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগে, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলবেন শরীফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও রিশাদ হোসেন। মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ খেলবেন এলপিএলে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!