AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টির পর খেলা শুরু


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪২ পিএম, ২৭ জুন, ২০২৪
বৃষ্টির পর খেলা শুরু

আইসিসি টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ মুখোমুখি হয়েছে ভারত ও ইংল্যান্ড।ম্যাচটি বৃষ্টির কারণে দেরিতে শুরু হয়। এরপর খেলা শুরু হলেও বৃষ্টির কারণে পুনরায় খেলা বন্ধ হয়। বৃষ্টি থামলে১১.৪০ মিনিটে আবার খেলা শুরু হয়। 
এই ম্যাচের জন্য রির্জাভ ডে বা অতিরিক্ত দিন নেই। বৃষ্টির কথা মাথায় রেখে এই ম্যাচের জন্য আগেই অতিরিক্ত চার ঘণ্টা বরাদ্দ রেখেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভারে দুই উইকেটে ৬৫ রান সংগ্রহ করেছে ভারত।


এই ম্যাচে টস  জিতে আগে বল করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।ব্যাট করতে নেমে ৯ রানেই আউট হন বিশ্বকাপজুড়ে ধুঁকতে থাকা বিরাট কোহলি। রিশাভ পান্টও আজ ৪ রানের বেশি করতে পারেননি।

অবশ্য রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে ভালোভাবেই এগোচ্ছে ভারত। তবে কোনো দলই এখন পর্যন্ত ম্যাচে আলাদাভাবে এগিয়ে নেই। রোহিত ৩৭ ও সূর্য ১৩ রানে ব্যাট করছেন। রিস টপলি ও স্যাম কুরান একটি করে উইকেট নিয়েছেন।

দুই দলের মুখোমুখি পরিসংখ্যানে অবশ্য মিলছে কঠিন লড়াইয়ের আভাস। ২৩ টি-২০তে ১২ জয় ভারতের, ১১ জয় ইংল্যান্ডের। টি-২০ বিশ্বকাপে ৪ দেখায় দুই দলই জিতেছে ২টি করে। এবার ছাড়িয়ে যাওয়ার লড়াই।

টি-২০ বিশ্বকাপে ভারত ও ইংল্যান্ড খেলছে পঞ্চমবারের মতো সেমিফাইনাল। এর মধ্যে ইংল্যান্ড ফাইনাল খেলেছে তিনবার, শিরোপা ঘরে তুলেছে দুবার। ভারত দুবার ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হয়েছে একবার। গায়ানায় দুই দলের বড় চ্যালেঞ্জ হতে পারে ‘অচেনা’ উইকেট। প্রোভিডেন্স স্টেডিয়ামে এখনো কোনো ধরনের ম্যাচ খেলেনি ভারত।

ইংল্যান্ডও শুধু দুটি টি-২০ খেলেছে ২০১০ টি-২০ বিশ্বকাপে। সেবার গ্রুপ পর্বের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ডিএলএস পদ্ধতি হেরেছে তারা ৮ উইকেটে। আয়ারল্যান্ডের বিপক্ষে আরেক ম্যাচ হয় পরিত্যক্ত। তবে সেই দলের কোনো খেলোয়াড়ই নেই এবারের বিশ্বকাপ দলে।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশভ পন্ত (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিভম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং ও জাসপ্রীত বুমরাহ।

ইংল্যান্ড একাদশ: ফিলিপ সল্ট, জস বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, মইন আলী, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেন, ক্রিস জর্ডান, জোফরা আর্চার, আদিল রশিদ, রিস টপলি।

একুশে সংবাদ/ এস কে

 

Link copied!