AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাতে উইন্ডিজের মুখোমুখি পাপুয়া নিউগিনি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩৩ পিএম, ২ জুন, ২০২৪
রাতে উইন্ডিজের মুখোমুখি পাপুয়া নিউগিনি

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠেছে। রোববার ভোরে কানাডা ও যুক্তরাষ্ট্র মাঠে নামে। যেখানে ১৯৫ রানের টার্গেট ৭ উইকেট ও ১৪ বল হাতে রেখেই টপকে যায় যুক্তরাষ্ট্র। দিনের দ্বিতীয় ম্যাচে দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে পাপুয়া নিউগিনি। ক্যারিবিয়ানদের টি২০ ক্রিকেটের রাজা বলা হয়। ২০১২ ও ২০১৬ বিশ্বকাপে শিরোপা ঘরে তুলে তারা সে প্রমাণ দিয়েছে। বিশ্বের নানা প্রান্তে ফ্র্যাঞ্চাইজি লিগ মাতিয়ে বেড়ায় এ দেশের খেলোয়াড়রা।

২০২১ সালে পাঁচ ম্যাচের মাত্র একটি জিতে সুপার টোয়েলভ থেকে বিদায় নেয়। ২০২২ সালে সুপার টোয়েলভেও যেতে পারেনি। আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের মতো দলের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় তাদের। ঘরের মাঠে এবার সে হতাশা ঘোঁচাতে চান রাসেল-পুরানরা। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি (পিএনজি)।

পিএনজির বিপক্ষে ফেভারিট উইন্ডিজ। তবে তাদের চিন্তায় প্রতিপক্ষের চেয়ে আবহাওয়া। ক্যারিবীয় বিগ হিট করতে সিদ্ধহস্ত। তাই তারা চেষ্টা করবে শুরুতেই বড় ব্যবধানে জিতে নেট রান রেট বাড়িয়ে নিতে। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

সেখানকার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে ম্যাচে সমূহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, বজ্রসহ বৃষ্টির আভাস রয়েছে। শেষ পর্যন্ত যদি কার্টেল ওভারেও ম্যাচ মাঠে না গড়ায় আর বৃষ্টিতে ম্যাচ ভেসে যায় তাহলে পয়েন্ট হাতছাড়া হবে স্বাগতিকদের।

আবহাওয়া ঠিক থাকলে প্রভিডেন্স চার-ছয়ের বন্যা বইতে পারে। ক্রীড়াপ্রেমিদের নজর থাকবে উইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরানের। ক্যারিবীয় এ ব্যাটার ২০২৩ সালের শুরু থেকে সবচেয়ে বেশি ১৫৪ ছক্কা মেরেছেন। আইপিএলেও দুর্দান্ত ছন্দে ছিলেন।

২০২২ সাল থেকে এ মাঠে প্রথম ইনিংসের গড় রান ১৬৮। এই মাঠে ২৪ ম্যাচের মধ্যে আগে ব্যাট করা দল ১১টি ও পরে ব্যাট করা দল ১২টিতে জিতেছে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!